আওয়ামী লীগের ঘণ্টা বেজে গেছে: মির্জা ফখরুল

|

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগের দিন শেষ হয়ে গেছে, ঘণ্টা বেজে গেছে। আর সময় নাই। সোজাসুজি এই মুহুর্তে পদত্যাগ করে একটা নিরপেক্ষ নির্বাচন দেন। অন্যথায় পালাবার পথ খুঁজে পাবেন না।

শনিবার (১ জানুয়ারি) বিকেলে বিএনপির ছাত্র সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকার মহানগর নাট্যমঞ্চে আয়োজিত ছাত্র সমাবেশে তিনি এ কথা বলেন। যেই স্বপ্ন নিয়ে দেশ স্বাধীন করা হয়েছিল, আওয়ামী লীগ সেই সম্ভাবনাকে নষ্ট করে দিয়েছে বলেও এ সময় মন্তব্য করেন বিএনপি মহাসচিব।

জাতি কঠিন সময় পার করছে উল্লেখ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকারি কর্মচারীদের আওয়ামী লীগ করতে বাধ্য করা হচ্ছে। আওয়ামী লীগকে নির্বাচন করতে হয় না; বিশেষ কায়দায় আগের রাতে নির্বাচন করে দেয় পুলিশ। ১২ বছরে পরিকল্পিতভাবে গণতন্ত্রকে হত্যা করা হয়েছে।

বিচার ব্যবস্থা প্রসঙ্গে বিএনপি মহাসচিবের মন্তব্য, যে দেশে বিচারপতিকে বন্ধুকের নল ঠেকিয়ে দেশত্যাগে বাধ্য করা হয়, সে দেশে আবার বিচার ব্যবস্থা!

মির্জা ফখরুল ইসলাম আলমগীর আরও বলেন, পদ্মা সেতুতে ছবি তোলেন। কিন্তু সাধারণ মানুষের জন্য মোটা ভাতের ব্যবস্থা করেন। খুব বলেছিলেন, ১০ টাকায় চাল খাওয়াবেন, আজকে ৭০ টাকাও চাল পাওয়া যায় না।

এমএন/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply