কোন নতুন ঠিকানায় যাবেন এমবাপ্পে, পগবা, দিবালা, বেলরা?

|

ছবি: সংগৃহীত

চাইলে বিনামূল্যে পিএসজি ছাড়তে পারেন কিলিয়ান এমবাপ্পে। জুনে চুক্তি শেষ হতে যাওয়ায় নিয়ম অনুযায়ী ১ জানুয়ারি থেকে শুরু হওয়া উইন্টার ট্রান্সফার উইন্ডোতে নতুন ক্লাব বেছে নিতে পারবেন এই ফরোয়ার্ড। তবে কেবল এমবাপ্পে নন, চুক্তি শেষ হওয়ায় জানুয়ারিতে নতুন ক্লাব বেছে নিতে পারবেন পল পগবা, পাওলো দিবালা, গ্যারেথ বেল, লুইস সুয়ারেজের মতো আরও এক ঝাঁক তারকা।

আজ থেকে শুরু হচ্ছে উইন্টার ট্রান্সফার উইন্ডো। সাধারণত এই সময় খুব বড় রদবদল হয় না দলগুলোতে। ২/১ জায়গার দুর্বলতা কিংবা কোনো খেলোয়াড় ইনজুরিতে পড়লেই কেবল তার বিকল্প খোজে ক্লাবগুলো। তবে এবার হতে পারে ব্যতিক্রম। কারণ মৌসুম শেষে চুক্তিও শেষ হতে যাচ্ছে অনেক তারকা ফুটবলারের। নিয়ম অনুযায়ী, আজ থেকেই কোনো ট্রান্সফার ফি ছাড়াই নতুন ক্লাব বেছে নিতে পারবেন তারা। আর এই তালিকায় সবচেয়ে আকর্ষণীয় নাম কিলিয়ান এমবাপ্পে। এই মৌসুমে পিএসজি ছাড়ছেন না নিশ্চিত করলেও অন্য ক্লাবের সাথে যে চুক্তি জানুয়ারিতেই পাকা করবেন না, তা কিন্তু বলেননি এই ফ্রান্স তারকা। এমবাপ্পেকে পেতে চায় প্রায় সব জায়ান্টই। কিন্তু সেই রেসে সবার চেয়ে এগিয়ে রিয়াল মাদ্রিদ। জানুয়ারিতে ফ্রিতে আরও এক ফুটবলারের সার্ভিস পেতে চায় রিয়াল। সেই ফুটবলার হলো চেলসির জার্মান ডিফেন্ডার রুডিগার। মৌসুম শেষে ব্লুজদের সাথে বন্ধন ছিন্ন হচ্ছে তার।

আরও পড়ুন: চেলসিতে অসুখী লুকাকু ফিরতে চান ইন্টারে!

ম্যানইউর তারকা মিডফিল্ডার পল পগবার চুক্তি শেষ হচ্ছে এই বছর। পগবাকে রিয়াল মাদ্রিদের ডেরায় দিতে চান তার এজেন্ট মিনো রাইওলা। কিন্তু পগবা শেষ পর্যন্ত পাড়ি দিতে পারেন য়্যুভেন্টাস কিংবা পিএসজিতেও। য়্যুভেন্টাসের তারকা ফরোয়ার্ড পাওলো দিবালাও চুক্তি নবায়ন করেননি। জানুয়ারিতে চাইলে এই আর্জেন্টাইনও খুজে নিতে পারেন নতুন ঠিকানা।

এদিকে, রিয়াল মাদ্রিদে ৯ বছর কাটানোর পর এ বছর ক্লাব ছাড়বেন গ্যারেথ বেল। অ্যাটলেটিকোর সাথে দুই বছরের চুক্তি শেষ হতে যাওয়ায় লুইস সুয়ারেজও জানুয়ারিতেই পাকা করতে পারবেন নতুন ক্লাব। এছাড়াও হুয়ান মাটা, ডেমবেলে, ইসকো, ওরিগি, লরেঞ্জ ইনসিনিয়ার মতো আরও অনেক তারকাই জানুয়ারিতে নতুন ক্লাব বেছে নিতে পারবে।

আরও পড়ুন: পরের মাটির পর ঘরের মাটিতেও অভিষেকে সেঞ্চুরির রেকর্ড কনওয়ের


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply