সেনাবাহিনীতে প্রথমবারের মতো পরিচালিত হচ্ছে এফটিএক্স: সেনাপ্রধান

|

সাংবাদিকদের সাথে কথা বলছেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ।

স্টাফ করেসপন্ডেন্ট, হবিগঞ্জ:

বাংলাদেশ সেনাবাহিনীকে বিশ্বমানের করে গড়ে তুলতে দেশের ইতিহাসে প্রথমবারের মতো আর্মি লেভেল লজিস্টিক এফটিএক্স (ফিল্ড ট্রেনিং এক্সারসাইজ) পরিচালিত হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ।

রোববার (২ জানুয়ারি) সকালে হবিগঞ্জের আজমিরীগঞ্জ উপজেলার পশ্চিমবাগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, অতীতের যে কোনো সময়ের চেয়ে সেনাবাহিনী এখন প্রশিক্ষণে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। দেশের ইতিহাসে এই প্রথমবারের মতো লজিস্টিক এফটিএক্স সেনাবাহিনী পর্যায়ের প্রশিক্ষণ পরিচালিত হচ্ছে। এটি প্রমাণ করে আমরা প্রশিক্ষণে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি।

সেনাপ্রধান বলেন, আমাদের উদ্দেশ্য প্রশিক্ষণের মাধ্যমে আমাদের গুণগতমান বিশ্ব পর্যায়ে নিয়ে যাবো। যাতে করে আমাদের উপর জনগণের যে আস্থা আছে তার সঠিক প্রদর্শন আমরা করতে পারি।

আরও পড়ুন: কোম্পানীগঞ্জ সীমান্তে যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

এসএম শফিউদ্দিন আরও বলেন, বাংলাদেশ সেনাবাহিনী বিশ্বে শান্তিরক্ষা বাহিনীর সদস্য প্রেরণকারী দেশ হিসেবে শীর্ষে রয়েছে। অনেক ত্যাগ-তিতিক্ষার বিনিময়ে আমরা সেটা অর্জন করতে সক্ষম হয়েছি। দেশের অঙ্গন ছাড়িয়ে বিদেশে সুনাম ছড়িয়ে দিতে আমরা এই অবস্থানটি ধরে রাখতে চাই।

এর আগে তিনি তিন শতাধিক শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন। এ সময় উপস্থিত ছিলেন- ১৭ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার মেজর জেনারেল হামিদুল হক।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply