চারদিন ধরে নিখোঁজ বৃদ্ধা, উদ্ধার সরকারি হাসপাতালের লিফট থেকে

|

ছবি: সংগৃহীত।

কলকাতার এনআরএস সরকারি হাসপাতালের লিফট থেকে এক ষাটোর্ধ্ব নারীকে উদ্ধার করা হয়েছে। চারদিন ধরেই নিখোঁজ ছিলেন তিনি, তার খোঁজে থানায় ডায়েরিও করা হয়। তবে শুক্রবার (৩১ ডিসেম্বর) তাকে উদ্ধার করা হয় হাসপাতালেরই একটি নষ্ট লিফটের ভেতর থেকে।

জানা গেছে, ওই নারীর নাম আনোয়ারা বিবি। তিনি উত্তর ২৪ পরগনার বাদুড়িয়া থানার অধিবাসী। গত ২৫ বছর ধরে এই হাসপাতালেই স্নায়ুজনিত সমস্যার কারণে চিকিৎসা নিতেন তিনি। একাই আসতেন ডাক্তার দেখাতে। তবে গত সোমবার হাসপাতাল থেকে আর বাড়িতে ফেরেননি আরোয়ারা। এরই মধ্যে থানায় সাধারণ ডায়েরি করেছেন বৃদ্ধার ছেলে।

এ ঘটনার চারদিন পর শুক্রবার এই এলাকায় টহল দিতে বের হন পাহারারত পুলিশ কর্মীরা। তাদের চোখ আটকে যায় ওই লিফটে। দেখা যায় লিফটটি মাঝপথে আটকে আছে, ভেতর থেকে ভেসে আসছে কাঁতরানোর আওয়াজ। এরপরই ম্যাকানিক ডেকে সেটি ঠিক করে ভেতর থেকে আনোয়ারাকে উদ্ধার করা হয়।

আরও পড়ুন: পশ্চিমবঙ্গে বাড়ছে করোনা, সোমবার থেকে আসছে বিধিনিষেধ!

পুলিশ বলছে, এই লিফটি হাসপাতালের একেবারে কোনার দিকে। তাছাড়া এটি ব্যবহার করা হয় না তেমন। তাই চারদিন ধরে আটকে থাকলেও বিষয়টি কারোর নজরে আসেনি। পুলিশ জানায়, এই নারীর কাছে চিড়া আর পানি ছিল। তাই খেয়েই এই চারদিন লিফটের মধ্যে কাটিয়েছেন কোনোভাবে।

এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে হাসপাতালে। পশ্চিমবঙ্গের স্বাস্থ্য কর্মকর্তা চিকিৎসক অজয় চক্রবর্তী এই ঘটনায় বিস্ময় প্রকাশ করেছেন। তিনি জানান, এনআরএসের মতো ব্যস্ত সরকারি হাসপাতালের লিফটে একজন চার দিন ধরে আটকে রইলেন সেটা কেউ টের পেলেন না! বিষয়টি স্বাস্থ্য শিক্ষা অধিকর্তাকে জানানো হবে বলেও জানিয়েছেন তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply