২৩ জানুয়ারি পর্যন্ত জাপানি মায়ের কাছে থাকবে দুই শিশু

|

ফাইল ছবি।

দুই জাপানি কন্যা জেসমিন ও লায়লাকে ২৩ জানুয়ারি পর্যন্ত মা এরিকো নাকানোর কাছে রাখার নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

জাপানি মা এরিকো হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ করে শিশুটিকে তার হেফাজতে চেয়ে করা আবেদনের পরিপ্রেক্ষিতে সোমবার প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ এ আদেশ দেন।

চলতি বছরের ফেব্রুয়ারিতে ওই ২ শিশুকে জাপান থেকে বাংলাদেশে আনা হয় এরিকোর একটি রিট পিটিশনের রায়ে গত ২১ নভেম্বর হাইকোর্ট নির্দেশ দিয়েছিলেন জেসমিন এবং লায়লা তাদের বাবা ইমরান শরীফের সঙ্গে থাকবে এবং তাদের মা এরিকো বছরে ৩ বার তাদের সন্তানদের সাথে দেখা করতে পারবেন।
আরও পড়ুন: ‘রাষ্ট্রপতির সংলাপে কেউ অংশ না নিলেও কোনো সংকট হবে না’
এর আগে প্রকৌশলী ইমরানের সাথে দাম্পত্য কলহের জেরে চিকিৎসক নাকানো এরিকো ২০২১ সালের ১৮ জানুয়ারি বিচ্ছেদের আবেদন করেন। এরপর ইমরান স্কুলপড়ুয়া বড় দুই মেয়েকে নিয়ে বাংলাদেশে চলে আসেন। ছোট মেয়ে জাপানে এরিকোর সঙ্গে থেকে যান। মেয়েদের জিম্মা পেতে করোনাভাইরাস মহামারির মধ্যে বাংলাদেশে আসেন এই জাপানি নারী। তিনি হাইকোর্টে রিট আবেদন করলে তাদের সমঝোতায় আসতে বলেন বিচারক। কিন্তু এই দম্পতি সমঝোতায় না আসায় কয়েক দফা শুনানির পর হাইকোর্ট বাবার হেফাজতে রাখার সিদ্ধান্ত দিয়েছিল।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply