করোনার বিস্তারে পশ্চিমবঙ্গে নানা বিধি-নিষেধ

|

ছবি: সংগৃহীত

রাজ্যজুড়ে করোনার বিস্তার বৃদ্ধি পাওয়ায় পশ্চিমবঙ্গে আবারও দেয়া হলো আংশিক লকডাউন। সোমবার সকাল থেকে বন্ধ করে দেয়া হয় রাজ্যের সব স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়। অফিস-আদালতে প্রবেশ করতে পারবেন সর্বোচ্চ ৫০ শতাংশ কর্মী।

এর পাশাপাশি লোকাল ট্রেন সন্ধ্যা সাতটা পর্যন্ত চলবে ৫০ শতাংশ যাত্রী নিয়ে। দিনভর অর্ধেক যাত্রী নিয়ে চলাচল করা মেট্রো বন্ধ থাকবে সন্ধ্যার পর। পশ্চিমবঙ্গের সঙ্গে অন্য রাজ্যের বিমান চলাচলেও থাকছে কড়াকড়ি। সপ্তাহে মাত্র ২ দিন মুম্বাই ও দিল্লি রুটে বিমান চলবে।

মূলত, করোনার বিস্তার আর ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বাড়ায় গত কয়েক সপ্তাহ ধরেই ভারতের বিভিন্ন রাজ্যে কড়াকড়ি সিদ্ধান্ত নেয়া হচ্ছে। এরই ধারাবাহিকতায় এবার বিধি-নিষেধের বেড়াজালে পশ্চিমবঙ্গ।

সোমবার সকাল থেকে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের পাশাপাশি তালা লেগেছে জিম, সেলুন, বিউটি পার্লার, বিনোদন পার্ক, চিড়িয়াখানাসহ যাবতীয় পর্যটন কেন্দ্রগুলোতে। স্বাস্থ্যবিধি মেনে নির্দিষ্ট কিছু বাণিজ্যিক চালু রাখার অনুমোদন দেয়া হয়েছে।

এছাড়াও রাত ১০টার পর থেকে ভোর ৫টা পর্যন্ত চলবে কারফিউ। রাজ্য সরকার বলছে, খাবার এবং ওষুধের দোকান এই কড়াকড়ির আওতামুক্ত থাকবে। পাশাপাশি, গুরুতর অসুস্থ্য এবং বয়স্কদের জন্য বিশেষ সেফ হোমেরও ব্যবস্থা করা হয়েছে।

এমএন/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply