কিউইদের বিপক্ষে টেস্ট জিতিয়েই মাঠ ছাড়তে চান এবাদত

|

দলকে টেস্ট জিতিয়েই মাঠ ছাড়তে চান এবাদত। ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট জিতিয়েই মাঠ ছাড়তে চান পেসার এবাদত হোসেন। আর লিটন দাস জয় বা হার নিয়ে চিন্তা করতে চান না। দল যে পথে এগুচ্ছে সেই পথেই থাকতে চান তিনি। সেই সাথে জানিয়ে দিয়েছেন, পঞ্চম দিনে ব্যাটিং করাটা সহজ হবে না বাংলাদেশের জন্য।

১০ টেস্টে মাত্র ১১ উইকেটের পরিসংখ্যান সাদা পোশাকে দলের মূল পেসারের পাশে একেবারেই বেমানান। এবাদতের বোলিংয়ে বৈচিত্র যেমন খুব বেশি নেই, তেমনি এক লাইনে দীর্ঘক্ষণ বল করারও ক্ষমতা তার সীমিত। এমন অনেক কিছুই শুনতে হয়েছে এবাদত হোসেনকে। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে আবু জায়েদ রাহীকে না নামিয়ে এবাদতকে নামানো নিয়েও আছে আলোচনা-সমালোচনা। সেই এবাদত হোসেনই এখন স্বপ্ন দেখাচ্ছেন নিউজিল্যান্ডের মাটিতে প্রথম টেস্ট জয়ের। কিউইদের ৫ উইকেটের মাঝে ৪টিই দখল করা এই পেসার বলেন, এখন যে দলটা আছে সেটি নিয়ে নতুন করে আমাদের দেশকে প্রতিনিধিত্ব করতে চাই। এই টেস্টের মধ্য দিয়ে অ্যাওয়ে ম্যাচগুলো আমরা জিততে শুরু করবো। অ্যাওয়ে কন্ডিশনে পেস বোলারদের একটু সাহায্য থাকে। আমরা এখন পর্যন্ত শিখছি কীভাবে পেস বোলাররা ভালো বল করতে পারে। আমরা চেষ্টা করবো আগামীকাল দেশকে জিতিয়েই মাঠ ছাড়তে।

উইকেটের পেছন থেকে এবাদতকে অনুপ্রাণিত করে গেছেন লিটনরা। ছবি: সংগৃহীত

এবাদতের প্রশংসা ঝরলো লিটনের মুখ থেকেও। উইকেটের পেছন থেকে সবাই মিলে উৎসাহ দিয়েছেন এই পেসারকে। লিটন বলেন, এবাদত আজ খুব ভালো বলে করেছে। একই জায়গায় বল করায় সুফল পেয়েছে সে। তার ব্রেক থ্রু দলকে অনুপ্রাণিত করেছে। উইকেটের পেছন থেকে আমরাও তাকে আত্মবিশ্বাস যোগাচ্ছিলাম। জোরে জোরে বল করতে বলছিলাম। জোরে বল করায় উইকেট থেকে সহায়তাও পেয়েছে সে।

আরও পড়ুন: মাহমুদুল জয়কে দ্বিতীয় টেস্ট থেকে ছিটকে দিলো হাতের ইনজুরি

তবে দল ভালো করার পেছনে এক বিশেষ প্রক্রিয়া কাজ করছে বলে জানান এই টেস্টে দারুণ ব্যাট করা লিটন দাস। তিনি বলেন, আমাদের চেষ্টা থাকবে যত কমে তাদের অলআউট করে দেয়া যায়। খুব একটা যে সহজ হবে আমাদের ইনিংস সেটিও না। আমাদেরও পরিশ্রম করে ব্যাট করতে হবে। আমরা সবাই শান্ত আছি। জেতা হারা নিয়ে চিন্তা নেই। আমরা একটা প্রক্রিয়ার মধ্যে আছি। সেখানে সফল হচ্ছি, তাই সেই প্রক্রিয়া অনুযায়ীই এগুবো।

পঞ্চম দিনের শুরুতেই তুলে নিতে হবে নিউজিল্যান্ডের ৫ উইকেট। উইকেটে আছেন আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ইনিংসে ব্যাট করা রস টেলর। তারপর নতুন ইতিহাস লেখার দায়িত্ব নিতে হবে টাইগার ব্যাটারদের।

আরও পড়ুন: এবাদতের আইকনিক স্পেলে জয়ের স্বপ্ন দেখছে বাংলাদেশ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply