এবাদতের ক্যারিয়ারসেরা ৬ উইকেট

|

ছবি: সংগৃহীত

দ্বিতীয় ইনিংসে ৪৬ রানে ৬ উইকেট নিয়েছেন এবাদত হোসেন। যা দেশের বাইরে কোনো বাংলাদেশি বোলারের সেরা বোলিং ফিগার। আগের সেরা বোলিং ছিল ২০১৩ সালে জিম্বাবুয়ের বিপক্ষে হারারেতে রবিউল ইসলামের ৭১ রানে ৬ উইকেটের কীর্তি।

৫ উইকেটে ১৪৭ রান নিয়ে আজ ব্যাট হাতে নামে নিউজিল্যান্ড। অপরাজিত ছিলেন নিউজিল্যান্ডের ‘লম্বা রেসের ঘোড়া’ রস টেলর। সেই টেলরকে শুরুতেই সরাসরি বোল্ড করে সাজঘরে ফেরান এবাদত। এরপর এবাদতের শিকার জেমিসন। রানের খাতাই খুলতে পারেননি এ তিনি। তার আগেই শরিফুলের দুর্দান্ত ক্যাচে পরিণত হন।

জেমিসনকে আউট করার মধ্য দিয়ে প্রথমবারের মতো এক ইনিংসে ক্যারিয়ার সেরা ৬ উইকেট পেয়েছেন এবাদত। ৪৬ রানে ৬ উইকেট, যা তার ক্যারিয়ার সেরা।
আরও পড়ুন: নিউজিল্যান্ডকে হারিয়ে ইতিহাস গড়লো বাংলাদেশ
১০ টেস্টে মাত্র ১১ উইকেটের পরিসংখ্যান সাদা পোশাকে দলের মূল পেসারের পাশে একেবারেই বেমানান। এবাদতের বোলিংয়ে বৈচিত্র্য যেমন খুব বেশি নেই, তেমনি এক লাইনে দীর্ঘক্ষণ বল করারও ক্ষমতা তার সীমিত। এমন অনেক কিছুই শুনতে হয়েছে এবাদত হোসেনকে। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে আবু জায়েদ রাহীকে না নামিয়ে এবাদতকে নামানো নিয়েও আছে আলোচনা-সমালোচনা। সেই এবাদত হোসেনই নিউজিল্যান্ডের মাটিতে ক্যারিয়ার সেরা ৬ উইকেট নিয়েছেন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply