শিল্পকলার মহাপরিচালক লিয়াকত আলীকে দুদকে তলব

|

দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীকে দুর্নীতি দমন কমিশন (দুদক) কার্যালয়ে ডাকা হয়েছে বলে জানিয়েছেন দুদক সচিব মাহবুব হোসেন। আগামী ১৬ জানুয়ারি দুদকে ডাকা হয়েছে তাকে। এছাড়া নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্টরা সময় চেয়েছে বলেও জানিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট অভিযুক্তদের উপস্থিত না হওয়া নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে দুদক সচিব বলেন, আমি যতটুকু জানি যাদের দুদকে ডাকা হয়েছে তারা উপস্থিত হওয়ার জন্য সময় চেয়েছেন। শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায়, এফডিআর করার নামে প্রতিষ্ঠানের অর্থ লোপাট, স্ত্রী-স্বজনদের চাকরি দেওয়ার নামে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়া, সরকারি শুল্ক ফাঁকি দিয়ে গাড়ি ক্রয় ও অবৈধভাবে বিলাসবহুল বাড়ি ব্যবহার এবং বিভিন্ন অনৈতিক সুযোগ সুবিধা নেওয়ার অভিযোগ রয়েছে নর্থ সাউথের কয়েকজনের বিরুদ্ধে। এসময় তিনি আরও বলেন, দুর্নীতি নির্মূলে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে একযোগে কাজ করবে দুদক।

প্রসঙ্গত, প্রায় এক যুগ ধরে মহাপরিচালকের দায়িত্বে থাকা লিয়াকত আলী লাকীর বিরুদ্ধে অনিয়মের মাধ্যমে ২৬ কোটি টাকা তুলে নেওয়ারও অভিযোগ রয়েছে। নিয়ম-নীতির তোয়াক্কা না করে চুক্তিভিত্তিক এক কর্মকর্তাকে সচিবের দায়িত্ব দিয়ে এ অর্থ উত্তোলন করে নেয় লিয়াকত আলী লাকীসহ একটি সিন্ডিকেট।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply