নিজেকে জীবিত প্রমাণ করতে প্রশাসনের দ্বারে দ্বারে আজিমা বিবি

|

ছবি: সংগৃহীত।

ভূত হয়ে প্রশাসনের দরজায় দরজায় ঘুরছেন আজিমা বিবি জমাদার! অনুরোধ একটাই, ভোটার তালিকায় তার নামটা যেন তোলা হয়। শুনতে অদ্ভুত লাগলেও ভোটার তালিকায় তিনি মৃত। অথচ দিব্যি বহাল তবিয়তে বেঁচে রয়েছেন তিনি। ফলে জীবিত কিন্তু ‘মৃত’ আজিমা বিবি এখন ভূত হয়ে ঘুরে বেড়াচ্ছেন প্রশাসনের এই দরজা থেকে ওই দরজায়, ভোটার তালিকায় নাম তোলার আর্জি নিয়ে। ঘটনাটি ভারতের দক্ষিণ ২৪ পরগনার মন্দিরবাজারের।

ভারতীয় গণমাধ্যম জিনিউজের প্রতিবেদনে বলা হয়, মন্দিরবাজারের নিশাপুর গ্রাম পঞ্চায়েতের উত্তর ঝাপবেড়িয়া গ্রামের বাসিন্দা আজিমা বিবি জমাদার। রাস্তার পাশে ছোট্ট একটা কুঁড়েঘরে ৪ ছেলেমেয়েকে নিয়ে থাকেন তিনি। স্বামী প্রয়াত হয়েছেন। গত ২ বছর ধরে সরকারি খাতায় তিনি মৃত।

আরও পড়ুন: ভালো লাগা থেকেই ১১ বার টিকা নিয়ে ১২ বারের বেলায় খেলেন ধরা!

প্রতিবেদনে জানা যায়, আজিমা বিবি অভিযোগ করেছেন, ২০১৮ সালে তিনি জানতে পারেন যে ভোটার তালিকায় তার নাম নেই। এরপরই বিষয়টি নিয়ে স্থানীয় নিশাপুর গ্রাম পঞ্চায়েতের দ্বারস্থ হন তিনি। তখন আরও চাঞ্চল্যকর তথ্য জানতে পারেন। আজিমা বিবির অভিযোগ, তিনি জানতে পারেন যে তার নামে আসা আবাস যোজনার টাকাও অন্য অ্যাকাউন্টে দেয়া হয়েছে। তার মৃত্যুর ভুয়া সনদ দেখিয়ে টাকা সরিয়েছেন প্রধান। এমনই অভিযোগ তার।

আরও পড়ুন: চুল কাটতে গিয়ে তরুণীর মাথায় থুতু ছিটিয়ে কারাগারে হেয়ার স্টাইলিস্ট

আজিমা বিবি জানিয়েছেন, ভোটার কার্ড থাকলেও সেই থেকে আজও আর ভোট দিতে পারেননি তিনি। এমনকি ভোটার তালিকায় নাম তোলার জন্য পঞ্চায়েত থেকে ব্লক প্রশাসনের কাছে একাধিকবার দ্বারস্থ হয়েও কোনো সমাধান হয়নি। এবার তাই বিষয়টি নিয়ে ডায়মন্ডহারবার মহকুমাশাসকের কাছে লিখিতভাবে জানিয়েছেন তিনি।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply