ফেনীতে মাদ্রাসাছাত্র বলাৎকারের ঘটনায় ৩ শিক্ষক গ্রেফতার

|

ফেনী প্রতিনিধি:

ফেনীর দাগনভূঞা উপজেলার রাজাপুর ইউনিয়নের সমাসপুর আনোয়ারুল উলুম মাদ্রাসার এক ছাত্রকে বলৎকারের ঘটনায় বৃহস্পতিবার (৭ জানুয়ারি) বিকেলে তিন শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। এর আগে ভুক্তভোগী ওই ছাত্রের মা বাদী হয়ে দাগনভূঞা থানায় মাদ্রাসার প্রধানসহ ৪ শিক্ষককে আসামি করে মামলা দায়ের করেন।

মামলার বিবরণে জানা যায়, ভুক্তভোগী ওই ছাত্র সমাসপুর আনোয়ারুল উলুম মাদ্রাসার হেফজ বিভাগের ছাত্র। সে মাদ্রাসার আবাসিকে থেকে পড়ালেখা করতো। গত ৩০ ডিসেম্বর বিকেলে সকল ছাত্ররা যখন আসরের নামাজ পড়ার জন্য মসজিদে চলে যায় তখন হেফজ বিভাগের সহকারী শিক্ষক মো. কাউছার ভুক্তভোগী ওই ছাত্রকে নিজের রুমে আসতে বলে। ছাত্রটি কক্ষে আসলে একপর্যায়ে তাকে মাদ্রাসার টয়লেটে নিয়ে জোরপূর্বক বলাৎকার করে অভিযুক্ত শিক্ষক কাউসার।

পরবর্তীতে ছাত্র বিষয়টি পরিবারকে জানালে তারা মাদ্রাসার প্রধানকে এ বিষয়ে অবহিত করেন। কিন্তু তিনি কোনো ব্যবস্থা গ্রহণ না করায় বৃহস্পতিবার সকালে দাগনভূঞা থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন ভুক্তভোগী ছাত্রের মা। এ ঘটনায় মামলার প্রধান আসামি মো. কাউছার ছাড়া অপর তিন আসামিকে বৃহস্পতিবার মাদ্রাসা থেকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন- মাদ্রাসার প্রধান শিক্ষক আব্দুস সাত্তার (৪০), সহকারী শিক্ষক জাকিরুল ইসলাম (৩৯) ও কিতাব বিভাগের শিক্ষক আফতাব উদ্দিন (৪০)।

দাগনভূঞা থানার পরিদর্শক (তদন্ত) পার্থ প্রতিম দেব জানান, গ্রেফতারকৃতরা মামলার প্রধান আসামিকে পালাতে সহযোগিতা করায় ভুক্তভোগী ছাত্রের মা তাদের নামে মামলা দেয়। তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply