ফিফা বর্ষসেরার দৌড়ে মেসি, লেভানডফস্কির সঙ্গে সালাহ

|

ছবি: সংগৃহীত।

আগামী ১৭ জানুয়ারি জানা যাবে আন্তর্জাতিক ফুটবল ফেডারেশনের (ফিফা) ২০২১ সালের বর্ষসেরা ফুটবলারের পুরষ্কার ‘দ্য বেস্ট’ বিজয়ীর নাম। শুক্রবার (৭ জানুয়ারি) প্রকাশিত বছরের সেরা ফুটবলার বাছাইয়ের এ মনোনয়নে সেরা তিনজনের মধ্যে জায়গা করে নিয়েছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি, পোল্যান্ডের রবার্তো লেভানডফস্কি ও মিশরের মোহামেদ সালাহ।

মেসি আর লেভানডফস্কির থাকাটা অনেকটাই নিশ্চিত ছিল। তাদের সাথে কে আসেন সেটাই ছিল দেখার বিষয়। দৌড়ে ছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো, কিলিয়ান এমবাপ্পে, জর্জিনিও, করিম বেনজেমা, আরলিং হরল্যান্ডদের মতো তারকারা। শেষ পর্যন্ত তাদের হটিয়ে জায়গা করে নিয়েছেন সালাহ।

২০২০ সালের ৮ অক্টোবর থেকে ২০২১ সালের ৭ আগস্ট পর্যন্ত সময়ের মধ্যে পারফরমেন্স বিচারে ফিফার একটি বিশেষজ্ঞ প্যানেল গত ২২ নভেম্বর ১১ জনের মনোনয়ন তালিকা প্রকাশ করেছিল। শুক্রবার সেটাই তিনজনে নামিয়ে আনল ফিফা।

মনোনয়নপ্রাপ্ত তিনজনের দুইজন মেসি ও লেভানডফস্কি প্রতিযোগিতা করেছেন ব্যালন ডি’অরেও। সেখানে গত ২৯ নভেম্বর বায়ার্ন তারকা লেভানডফস্কিকে হারিয়ে রেকর্ড সপ্তমবারের মতো ট্রফি জেতেন পিএসজি তারকা মেসি। এবার ‘দ্য বেস্ট’ জিততে পারলে এই ট্রফিও সাতবার জেতা হবে মেসির।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply