‘মানুষখেকো’ শিক্ষকের যাবজ্জীবন কারাদণ্ড

|

স্টেফান। ছবি: সংগৃহীত

এক ব্যক্তিকে হত্যার পর তার মাংস খাওয়ার অপরাধে সাবেক এক শিক্ষককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে জার্মানির একটি আদালত।

শুক্রবার (৭ জানুয়ারি) জার্মানির বার্লিনের একটি আদালত এই আদেশ দেন। ২০২০ সালে সেপ্টেম্বরে অনলাইনে একজনকে দাওয়াত দিয়ে বাড়িতে এনে ঠাণ্ডা মাথায় খুন করে তার মাংস খায় ওই শিক্ষক। খবর বিবিসি’র।

অপরাধ প্রমাণিত হওয়ায় বার্লিনের ওই আদালত আর স্টেফান নামে ৪২ বছরের ওই ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন। আসামির আইনজীবী আদালতে বলেন, স্টেফান ও নিহত ব্যক্তি দু’জনেই সমকামী ছিলেন এবং ডেটিং অ্যাপের মাধ্যমে তাদের পরিচয় হয়েছিল।

খুনের অভিযোগ অস্বীকার করলেও স্টেফান ওই মৃত ব্যক্তির মাংস খাওয়ার কথা স্বীকার করেছে। তার দাবি, ওই ব্যক্তি তার বাড়িতে এসে হঠাৎ মারা গিয়েছিলেন। তারপর তিনি তার যৌনাঙ্গ এবং দেহের অন্য কিছু অংশ কেটে খেয়েছিলেন। কিন্তু বিচারক তার আত্মপক্ষ সমর্থন করে দেয়া এই বক্তব্য খারিজ করে দেন।

পুলিশি তদন্তে জানা গেছে, একটি ডেটিং অ্যাপের মাধ্যমে পরিচয়ের পর স্টেফান ওই সমকামী ব্যক্তিকে নিজের বাড়িতে ডেকে মাদক খাইয়ে গলা কেটে খুন করেন। ধারনা করা হচ্ছে, মানুষের যৌনাঙ্গ খেলে যৌনক্ষমতা বাড়বে এমন চিন্তা থেকেই এই ঘটনা ঘটিয়েছে স্টেফান।

নিহতের দেহ টুকরো টুকরো করে শহরের বিভিন্ন এলাকায় ছড়িয়ে দিয়েছিলেন এই মানুষখেকো। ২০২০ সালের নভেম্বরে বার্লিনের উত্তর-পূর্বাঞ্চলের একটি পার্কে মানুষের হাড় পাওয়ার পরে তদন্তে নামে জার্মানির পুলিশ। বিভিন্ন সূত্র ধরে তদন্তের পর আসল ঘটনার হদিস পায় পুলিশ। এরপর গ্রেফতার করা হয় স্টেফানকে।

আরও পড়ুন- প্রেরণের ৭৬ বছর পর ঠিকানায় পৌঁছালো চিঠি

এনবি/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply