বাড়তি সতর্কতা দূরের কথা, স্বাস্থ্যবিধিরই বালাই নেই শাহজালাল বিমানবন্দরে

|

নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে বাড়তি সতর্কতা তো দূরের কথা করোনা স্বাস্থ্যবিধি মানারই বালাই নেই শাহজালাল বিমানবন্দরে। পরিস্থিতি সামাল দিতে রীতিমতো হিমশিম খাচ্ছে বিমানবন্দর কর্তৃপক্ষ। গলা ফাটিয়ে মাইকিং করেও নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না পরিস্থিতি। এমন ঝুঁকির মধ্য দিয়েই হাজার-হাজার যাত্রী আসা যাওয়া করছে দেশের সবচেয়ে বড় আন্তর্জাতিক এ বিমানবন্দর দিয়ে।

আশপাশের দেশগুলো যখন ওমিক্রন ঠেকাতে নতুন নতুন বিধিনিষেধ আরপ করছে তখনও শাহজালাল বিমান বন্দরের ভেতরে যাত্রীদের ঠাসাঠাসি অবস্থা। দুবাইসহ মধ্যপ্রাচ্যগামী ফ্লাইটে ওঠার কমপক্ষে ৬ ঘণ্টা আগে র‍্যাপিড পিসিআর টেস্ট বাধ্যতামূলক। এ কারণে যাত্রীদের বিমান বন্দরে আসতে হয় ৮ থেকে ১০ ঘণ্টা আগে। শুরু হয় হযবরল অবস্থা।

একই সময় তৃতীয় টার্মিনালের নির্মাণ কাজের জন্য রাত ১২টা থেকে সকাল ৮টা পর্যন্ত আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকায় সব চাপ পড়েছে দিনের বেলায়। বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এ ইএইচ এম তৌহিদ-উল-আহসান জানালেন, এমন পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মানাতে গিয়ে অনেকটা অসহায় হয়ে পড়েছে কর্তৃপক্ষ। এমন বাস্তবতায় স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে আরটিপিসিআর ল্যাব কার্যক্রম অন্যতম বাধা বলেও মনে করছেন এই কর্মকর্তা।

এত কিছুর পর নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন ঠেকাতে নতুন পরিকল্পনা কতটুকু ভূমিকা রাখবে বা বাস্তবায়ন হবে তা নিয়ে প্রশ্ন তুলছেন অনেকেই।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply