আবারও বার্সেলোনাকে হারিয়েছে রিয়াল মাদ্রিদ

|

এল ক্লাসিকোতে আবারও বার্সেলোনাকে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। সুপার কাপের সেমিফাইনালে কাতালানদের ৩-২ গোলে হারিয়ে ফাইনালে পৌঁছেছে লস ব্লাঙ্কোসরা। এদিকে টটেনহ্যামকে হারিয়ে ইংলিশ লিগ কাপের ফাইনালে জায়গা করে নিয়েছে চেলসি। আর য়্যুভেন্টাসকে ২-১ গোলে হারিয়ে কোপা ইতালিয়ার শিরোপা জিতেছে ইন্টার মিলান।

সৌদি আরবের রিয়াদে অনুষ্ঠিত হয় স্প্যানিশ সুপার কাপের সেমিফাইনাল। যে ম্যাচে প্রথম লিড নেয় রিয়াল মাদ্রিদ। ২৫ মিনিটে ভিনিসিয়াস জুনিয়রের গোলে এগিয়ে যায় অ্যানচেলোত্তির দল। এরপর নিজের ডিফেন্ডার মিলিতাওয়ের ভুলে গোল খায় রিয়াল মাদ্রিদ। ৪১ মিনিটে বল ক্লিয়ার করতে গিয়ে বার্সা ফরোয়ার্ড লুক ডি ইয়ং এর গায়ে বল মারেন এই ব্রাজিলিয়ান, সেই রিফ্লেক্টে বল জালে জড়ালে সমতায় ফেরে বার্সা। ৭২ মিনিটে বেনজিমার গোলে আবারও লিড নেয় লস ব্লাঙ্কোসরা। কিন্তু ৮৩ মিনিটে আবার বার্সাকে আনসু ফাতি সমতায় ফেরালে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। ৯৮ মিনিটে রদ্রিগোর অ্যাসিস্টে রিয়াল মাদ্রিদের ৩-২ গোলের জয় নিশ্চিত করেন মিডফিল্ডার ফেডেরিকো ভালভার্দে। এল ক্লাসিকোতে এটি রিয়ালের টানা পঞ্চম জয়।

এদিকে ইংলিশ লিগ কাপের সেমিফাইনালের দ্বিতীয় লেগে টটেনহ্যামের আতিথ্য নেয় চেলসি। প্রথম লেগের ২-০’র লিড নিয়ে মাঠে নামে ব্লুরা। ১৮ মিনিটে মেসন কাউন্টের ক্রস থেকে চেলসিকে এগিয়ে দেন ডিফেন্ডার রুডিগার। পিছিয়ে পড়ে ম্যাচে ফেরার একাধিক চেষ্টা করেও টটেনহ্যাম ব্যর্থ হলে দুই লেগ মিলে ৩-০’র জয়ে ফাইনালে পৌঁছায় চেলসি।

ইতালিয়ান সুপার কাপের ফাইনাল ছিল রাতে। গ্রান্ড ফিনালে মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী ইন্টার মিলান ও য়্যুভেন্টাস। ইন্টারের মাঠে অনুষ্ঠিত ম্যাচে প্রথম লিড নেয় য়্যুভেন্টাস। ২৫ মিনিটে ম্যাক্কেনিনির গোলে লিড নেয় তুরিনের ক্লাবটি। কিছুক্ষণ করপই পেনাল্টি পায় ইন্টার। স্পটকিক থেকে দলকে সমতায় ফেরান লৌথারো মার্টিনেজ। দ্বিতীয়ার্ধে আক্রমণ পাল্টা আক্রমন হলেও কেউ সাফল্য পায়নি, ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। ম্যাচের ইনজুরি সময়ে কাঙ্খিত গোল পায় ইনজাগির দল। ২-১ গোলের জয় এনে দিয়ে ইন্টারকে শিরোপা উৎসবে মাতান চিলিয়ান তারকা অ্যালেক্সিস সানচেজ। ষষ্ঠবার সুপার কাপ শিরোপা ঘরে তুলে মিলানের ক্লাবটি।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply