করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে দেশে প্রবেশ করেই করোনা পজেটিভ মা-ছেলে

|

করোন আক্রান্ত মা-ছেলে।

বেনাপোল প্রতিনিধি:

ভারত থেকে করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে দেশে প্রবেশ করেই করোনা পজেটিভ হয়েছেন মা-ছেলে। গত এক সপ্তাহে বেনাপোল স্থলবন্দর হয়ে ভারত ফেরত ৭ বাংলাদেশি যাত্রী করোনা পজেটিভ হয়েছেন বলে জানা গেছে।

শুক্রবার (১৪ জানুয়ারি) বিকেলে বেনাপোল ইমিগ্রেশনে র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন ওই বাংলাদেশী মা-ছেলে। অথচ ভারত থেকে ফেরার সময় করোনা নেগেটিভ সার্টিফিকেট এনেছিলেন তারা। ভারত থেকে ফিরে আসা মা-ছেলে বেনাপোল ইমিগ্রেশনে প্রবেশে করতেই সন্দেহ হয় সেখানকার মেডিকেল টিমের। তদের নমুনা পরীক্ষা করা হলে করোনা পজেটিভ হিসেবে শনাক্ত হন তারা।

রাতে করোনা শনাক্ত হওয়া যাত্রীদের কড়া নিরাপত্তায় যশোর সদর হাসপাতালের করোনা ইউনিটের রেড জোনে নিয়ে যাওয়া হয়। আক্রান্ত যাত্রীরা খুলনা শহরের বাসিন্দা। চিকিৎসার জন্য মেডিকেল ভিসায় গত মাসে বেনাপোল দিয়েই ভারতে গিয়েছিলেন তারা।

বেনাপোল ইমিগ্রেশন স্বাস্থ্য বিভাগের মেডিকেল অফিসার সুভাশিস রায় জানান, আক্রান্ত যাত্রীরা ভারত থেকে করোনা নেগেটিভ সনদ নিয়ে বেনাপোল ইমিগ্রেশনে আসে। মেডিকেল টিম এ সময় মা ও ছেলের শরীরের তাপমাত্রা পরীক্ষা করলে তা সন্দেহজনক মনে হয় তাদের।

তখন তাদের শরীর থেকে নমুনা নিয়ে র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় তারা করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হন। পরে তাদের যশোর সদর হাসপাতালের করোনা ইউনিটের রেড জোনে পাঠানো হয়। তবে তাদের শরীরে করোনার নতুন ধরন ওমিক্রন আছে কিনা তা পরীক্ষা-নিরীক্ষার পরে নিশ্চিত সম্ভব বলেও জানান তিনি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply