শামীম ওসমান জানিয়েছেন কাকে ভোট দিয়েছেন

|

শামীম ওসমান।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে নৌকায় প্রতীকে ভোট দিয়েছেন বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান। রেবাবারের (১৬ জানুয়ারি) এই ভোটে দিনের শেষভাগে এসে তিনি ভোট দিয়েছেন।

বিকেল সাড়ে তিনটার দিকে নগরীর আদর্শ স্কুল কেন্দ্রে ভোট দেন শামীম ওসমান। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, দেশের অগ্রযাত্রাকে ব্যাহত করতে চেষ্টা করছে কেউ কেউ। নির্বাচন সুষ্ঠু ও সুন্দর হয়েছে উল্লেখ করে তিনি গণমাধ্যম, আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনকে ধন্যবাদ জানান।

আরও জানান, নিজ দলের প্রতীক নৌকাতেই ভোট দিয়েছেন তিনি। নৌকার জয়ের ব্যাপারে আশাবাদও ব্যক্ত করেছেন আওয়ামী লীগের এই সংসদ সদস্য। গণমাধ্যমের সক্রিয় ভূমিকার কারণে ভোটের পরিবেশ শান্ত ছিল বলেও উল্লেখ করেন তিনি।

এবারের নাসিক নির্বাচনে মেয়র পদে সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও লড়াইটা মূলত হচ্ছে আওয়ামী লীগের প্রার্থী সেলিনা হায়াৎ আইভী ও স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার এর মধ্যে।

নাসিকে এবার ভোটার ৫ লাখ ১৭ হাজার ৩৬১ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ জন, নারী ভোটার ২ লাখ ৫৭ হাজার ৫১১ জন; আর তৃতীয় লিঙ্গের ভোটার ৪ জন। ১৯২ ভোটকেন্দ্রে ভোটকক্ষ ১ হাজার ৩৩৩টি। ২৭টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী ১৪৮ জন। আর নয়টি সংরক্ষিত ওয়ার্ডে ৩৪ জন প্রার্থী।

রোববার সকাল আটটায় শুরু হয় ভোট, চলে বিকেল চারটা পর্যন্ত। ভোটগ্রহণ করা হয়েছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।


/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply