আইভী ভোট চায়নি, নৌকার জয়ের ব্যাপারে আশাবাদী: শামীম ওসমান

|

শামীম ওসমান।

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান জানিয়েছেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী সেলিনা হায়াৎ আইভী তার কাছে ভোট চাননি। তবে নিজ দলের প্রতীক নৌকাতেই ভোট দিয়েছেন উল্লেখ করে তিনি নৌকার জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন।

নাসিক নির্বাচনে ভোট প্রদান শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। রেবাবারের (১৬ জানুয়ারি) এই ভোটে দিনের শেষভাগে এসে তিনি ভোট দিয়েছেন।

বিকেল সাড়ে তিনটার দিকে নগরীর আদর্শ স্কুল কেন্দ্রে ভোট দেন শামীম ওসমান। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, দেশের অগ্রযাত্রাকে ব্যাহত করতে চেষ্টা করছে কেউ কেউ। নির্বাচন সুষ্ঠু ও সুন্দর হয়েছে উল্লেখ করে তিনি গণমাধ্যম, আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনকে ধন্যবাদ জানান।

এবারের নাসিক নির্বাচনে মেয়র পদে সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও লড়াইটা মূলত হচ্ছে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সেলিনা হায়াৎ আইভী ও স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার এর মধ্যে।

নাসিকে এবার ভোটার ৫ লাখ ১৭ হাজার ৩৬১ জন। এরমধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৫৯ হাজার ৮৪৬ জন, নারী ভোটার ২ লাখ ৫৭ হাজার ৫১১ জন; আর তৃতীয় লিঙ্গের ভোটার ৪ জন। ১৯২ ভোটকেন্দ্রে ভোটকক্ষ ১ হাজার ৩৩৩টি। ২৭টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী ১৪৮ জন। আর নয়টি সংরক্ষিত ওয়ার্ডে ৩৪ জন প্রার্থী।

রোববার (১৬ জানুয়ারি) সকাল আটটায় শুরু হয়ে এই ভোট চলে বিকাল চারটা পর্যন্ত। ভোটগ্রহণ করা হয় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply