বাণিজ্য মেলায় হস্ত ও কুটির শিল্পের স্টলে বেশি ভিড় ক্রেতাদের

|

বাণিজ্য মেলায় হস্ত শিল্পের স্টলের সামনে ক্রেতা ও দর্শণার্থীদের ভিড়।

বাণিজ্য মেলায় বরাবরের মতো এবার বেচাকেনার তালিকায় শীর্ষে হস্ত ও কুটির শিল্প সামগ্রী। এ শিল্পের পণ্যের প্রতি চাহিদা আছে সব ধরনের ক্রেতার। উদ্যোক্তারাও প্রতি বছর মেলাতে নিয়ে আসেন তাদের নিত্য নতুন পণ্যের সম্ভার। এর পাশাপাশি দেশি ইলেক্ট্রনিক্স পণ্যের উদ্যোক্তারা ক্রেতাদের কাছ থেকে ভালো সাড়া পাচ্ছেন তারা।

নির্ধারিত সময়ের অর্ধেকটা পার হয়েছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার। মাসব্যাপী এই আয়োজন আর চলবে দুই সপ্তাহ। এখন আর দর্শনার্থী নয় বরং ক্রেতার আনাগোনাই বেশি। সামর্থ্য অনুযায়ী কেনাকাটা করছেন প্রায় সবাই। তাই সব ধরনের পণ্যের স্টলে ভিড় জমেছে। তবে হস্ত ও কুটির শিল্প সাম্রগ্রীর স্টলগুলোতে সৌখিন মানুষের আনাগোনা বেশি।

করোনা পরিস্থিতিতে ক্ষুদ্র ও কুটির শিল্প সামগ্রীর রফতানি বাজার ধাক্কা খেয়েছে। অভ্যন্তরীন বাজারকে কেন্দ্র করে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছেন এ খাতের উদ্যোক্তারা। মেলায় ক্রেতারা সাড়া দেয়ায় খুশি বিক্রেতারা। মেলার মাঝামাঝি সময়ে এসে ভারী ইলেক্ট্রনিক্স পণ্যের বেচাকেনাও বেড়েছে। ৩০০ শতাংশ ক্যাশ ভাউচার, মূল্য ছাড়সহ নানা অফার দিচ্ছেন ব্যবসায়ীরা। ফার্নিচার, পোশাক ও গৃহ সামগ্রীর বেচাকেনাও জমে উঠেছে। ক্রেতা আকৃষ্ট করতে, বিক্রেতারাও তাদের পণ্যে বিশেষ মূল্য ছাড় দিয়েছেন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply