ভিসির পদত্যাগের দাবিতে অনড় শাবিপ্রবির শিক্ষার্থীরা, দুপুরে আবারও আলোচনা

|

শিক্ষামন্ত্রীর সাথে ১ম দফার আলোচনা শেষে সাংবাদিকদের ব্রিফ করছেন আন্দোলনরত শিক্ষার্থীদের প্রতিনিধিরা।

শাবিপ্রবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে শিক্ষামন্ত্রীর ভার্চুয়াল আলোচনায় অনশন প্রত্যাহারের আহ্বান সত্ত্বেও এক দফা দাবিতে অনড় শিক্ষার্থীরা। জানিয়েছেন আজ দুপুরে শিক্ষামন্ত্রীর সাথে আবারও আলোচনায় বসবেন তারা।

শনিবার দিবাগত রাতে (২৩ জানুয়ারি) অনলাইন মিটিং শেষে শাবিপ্রবির আন্দোলনরত শিক্ষার্থীরা জানিয়েছেন, মন্ত্রীকে আমাদের আন্দোলনের শুরু থেকে যা যা হয়েছে সব জানিয়েছি। তিনি আমাদের সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছেন। তবে, আমরা উপাচার্যের পদত্যাগের দাবিতে আজ দুপুরে আবারও আলোচনায় বসবো। ততক্ষণ পর্যন্ত আমাদের অনশন চলবে।



এদিকে, বৈঠকে শিক্ষামন্ত্রীর প্রতিনিধি হিসেবে উপস্থিত থাকা কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল সাংবাদিকদের বলেন, এরই মধ্যে ২৩ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। শিক্ষার্থীরা আরও বেশি অবস্থান করলে অসুস্থতার সংখ্যাটা বাড়বে। আমরা শিক্ষামন্ত্রীকে বিষয়টি অবহিত করেছি। আমরা সাড়ে ১২টার দিকে প্রবেশ করি। একটার দিকে বৈঠক শুরু করি। ভিডিও কনফারেন্সে শিক্ষামন্ত্রী তাদের সাথে কথা বলেছেন। তিনি তাদেরকে বিষয়টি বিবেচনা করার আশ্বাস দিয়েছেন। আইনগত ও একাডেমিক সমস্যা যাতে না হয় সেজন্য তিনি সেটি দেখবেন। আন্দোলনরত ও অনশনরত শিক্ষার্থীদের অনুরোধ করেছেন তারা যেন অনশন ভেঙ্গে আন্দোলন থেকে সরে আসে। তিনি আলোচনার ব্যাপারে প্রস্তুত আছেন বলে জানিয়েছেন। শিক্ষার্থীদের কাছ থেকে তিনি সবকিছু শুনেছেন। আগামীকাল আন্দোলনকারীরা লিখিতভাবে বিশ্ববিদ্যালয়ের বিষয়ে প্রস্তাবনা পাঠালে সিদ্ধান্ত নেওয়া হবে। অনশন ভাঙার বিষয়ে ইতিবাচক কোনো কথা আসেনি। তারা বলেছেন, সবার সাথে কথা বলে তারা আগামীকাল আমাদের জানাবেন। ভিসিকে ছুটি দেওয়া বা অপসারণের বিষয়ে কোনো আলোচনা হয়নি বলে জানান নাদেল।

বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফ করছেন শিক্ষামন্ত্রীর প্রতিনিধি।

উল্লেখ্য, শনিবার দিবাগত রাত (২৩ জানুয়ারি) একটার দিকে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সাথে শাবিপ্রবির আন্দোলনরত শিক্ষার্থীদের অনলাইনে আলোচনা শুরু হয়। আলোচনা শেষে শিক্ষামন্ত্রী যে, তিনি শিক্ষার্থীদের সব কথা ও অভিযোগ-আপত্তি শুনেছেন। এ সময় তিনি শিক্ষার্থীদের আশ্বস্ত করেন যে, তিনি শিক্ষার্থীদের দাবি অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের সব সমস্যার সমাধান করবেন। আলোচনা শেষে শিক্ষার্থীদের অবিলম্বে অনশন ভঙ্গের আহ্বান জানান শিক্ষামন্ত্রী।

আরও পড়ুন: শাবিপ্রবির আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে আলোচনা শেষে যা বললেন শিক্ষামন্ত্রী

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply