অন্যের আলমারি গুছিয়ে মাসে আয় পঞ্চাশ হাজার টাকা!

|

ছবি: সংগৃহীত

মন দিয়ে ঘর গোছাতে অনেকেই ভালোবাসেন। বলা যায় এটা এক ধরনের নেশা। বিশেষ করে আলমারির ক্ষেত্রে সব কিছু জায়গা মতো না থাকলে যেন কিছুতেই শান্তি পাওয়া যায় না। তবে এ নেশা যে কারোর মোটা মাইনের পেশা হতে পারে সে বিষয়টি অনেকেরই অজানা। অন্যের আলমারি গুছিয়ে দিয়ে মাসে পঞ্চাশ হাজার টাকা আয় করছেন এক তরুণী।

ভারতীয় গণমাধ্যম দ্য ওয়ালের প্রতিবেদনে বলা হয়, ব্রিটেনের লেইসেস্টারের বাসিন্দা ১৯ বছর বয়সী এলা ম্যাকমাহোন। এই বয়সেই মাসে তার যা আয় পঞ্চাশ হাজার টাকার সমান। কী করেন এলা? সুন্দর করে অন্যের আলমারি গুছিয়ে দেন। আর তার বদলেই এই অর্থ পান।

আরও পড়ুন: ম্যাক ডোনাল্ডসের চিকেন রোলে পাওয়া গেলো মাকড়সা!

এখনো পড়াশোনা করছেন এলা। তার পাশাপাশিই এই আলমারি গোছানোর কাজ দিব্যি চালিয়ে যাচ্ছেন। যা আয় হচ্ছে, তার কিছু টাকা নিজের ও পড়াশোনার জন্য খরচ করেন। বাকিটা জমিয়ে রেখে দেন বাড়ি তৈরি করার জন্য।

এক সাক্ষাৎকারে এই তরুণী জানান, ছোটবেলা থেকেই তার ঘর গোছানো স্বভাব। বিশেষ করে আলমারি। ঘণ্টার পর ঘণ্টা এই কাজ করতে পারেন তিনি। এটাই তার নেশা, যা এখন পেশায় পরিণত হয়েছে।

আগে এমনিই আত্মীয়-বন্ধুদের আলমারি গুছিয়ে দিতেন এলা। ধীরে ধীরে অচেনা লোকের আলমারি গুছিয়ে দিতে শুরু করেন। আর তার জন্য অর্থ নিতে থাকেন। এভাবেই তার সুখ্যাতি ছড়িয়ে পড়ে। সবার প্রথমে আলমারি থেকে অপ্রয়োজনীয় পোশাকগুলিকে বাদ দিয়ে দেন এলা। তারপর রং মিলিয়ে সমস্ত কিছু রাখেন।

অপ্রয়োজনীয় পোশাকগুলি ফেলে না দিয়ে সেগুলো নিয়ে গিয়ে দুস্থদের দান করেন। এখন অন্তত ২০ জন রেগুলার ক্লায়েন্ট রয়েছে এলার। যারা দু’সপ্তাহ অন্তর এলাকে আলমারি গোছাতে ডাকেন। প্রতি ঘণ্টায় এলার আয় ১৫০০ থেকে ২০০০ টাকা।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply