সেশনজটের শঙ্কায় কুয়েট শিক্ষার্থীরা

|

ছবি: সংগৃহীত

সেশনজটের শঙ্কায় পড়েছেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। করোনার পাশাপাশি শিক্ষকের মৃত্যুসহ নানা ইস্যুতে ক্যাম্পাস বন্ধ-খোলার মধ্যেই দিন কেটেছে তাদের। এ অবস্থায় শিক্ষাজীবন নিয়ে উদ্বিগ্ন তারা। তবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ উদ্বিগ্নতা কাটাতে অনলাইন ক্লাসের ওপর জোর দিচ্ছেন।

করোনা মহামারিতে ২০২০ সালের ১৮ মার্চ থেকে বন্ধ করা হয় খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। বন্ধ থাকে টানা এক বছর আট মাস। এরপর দুই শিক্ষার্থীর অপমৃত্যুর কারণে ২১ নভেম্বর থেকে ক্যাম্পাস বন্ধ থাকে এক সপ্তাহ। ছাত্রলীগ নেতাকর্মীদের মানসিক নিপীড়নে শিক্ষক সেলিম হোসেনের মৃত্যুতে ৩ নভেম্বর থেকে ৯ জানুয়ারি পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ রাখে কর্তৃপক্ষ।

শিক্ষার্থীরা জানিয়েছেন, এক বন্ধের ধকল শেষ না হতেই আবার বন্ধ। এতে পড়াশুনার স্বাভাবিক গতি কমে যাওয়ায় তৈরি হচ্ছে সেশনজট। যা তাদের জন্য অভিশাপ। করোনাকালে অনলাইনে ক্লাস চললেও ক্যাম্পাস বন্ধের কারণে সেই সুযোগ পায়নি কুয়েট শিক্ষার্থীরা। আবার অনলাইনে ক্লাস নিয়েও রয়েছে ভিন্নমত।

ছাত্র পরিচালকের দাবি, সেশনজট এড়াতে অনলাইনে ক্লাস ও পরীক্ষার ব্যবস্থা নিয়েছেন তারা। খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০টি বিভাগে শিক্ষার্থী রয়েছেন ৫ হাজার ২৪০ জন।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply