কমিউনিটি ক্লিনিকগুলোর মান আরও বাড়ানো দরকার: পরিকল্পনামন্ত্রী

|

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

সারাদেশে গ্রামাঞ্চলের মানুষের স্বাস্থ্যসেবার মানোন্নয়নে কমিউনিটি ক্লিনিকগুলোর আরও মান বাড়ানো দরকার বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

শুক্রবার (২৮ জানুয়ারি) রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি।

পরিকল্পনামন্ত্রী বলেন, দেশের মানুষের মাথাপিছু আয় প্রতিদিনই বাড়ছে, অর্থনীতির উত্থান হচ্ছে। এই অর্থনীতির উত্থানকে মানুষের কল্যাণের জন্য ব্যয় করতে হবে এবং সরকার তা করছে।

এম এ মান্নান আরও বলেন, গ্রামাঞ্চলের মানুষের স্বাস্থ্য সেবায় নজর দিতে হবে। কমিউনিটি ক্লিনিকগুলোতে আরও সুযোগ সুবিধা বাড়াতে হবে। কমিউনিটি ক্লিনিকের সৌজন্যে গ্রামের মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছানো সম্ভব হয়েছে। অসুস্থ হলেই মানুষকে এখন আর শহরে দৌড়াতে হয় না। পাশের কমিউনিটি ক্লিনিকে গিয়েই জরুরিসেবাসহ নানা রকমের ওষুধ সেখানে তারা পান।

কমিউনিটি ক্লিনিকের সুযোগ-সুবিধা বৃদ্ধির বিষয়ে পরিকল্পনামন্ত্রী বলেন, কমিউনিটি ক্লিনিকগুলোতে আরও ইনভেস্ট করার প্রয়োজন আছে। জায়গা কম হলেও দুই-তিনটা করে শয্যা বাড়ানো যায় কিনা বা কিছু প্রাথমিক সুযোগ সুবিধা যোগ করা যায় কিনা এগুলো চিন্তা করা দরকার। প্রধানমন্ত্রীর প্রথম টার্গেটই হলো গ্রাম ও গ্রামে যারা বসবাস করেন বিশেষ করে যারা সরাসরি ক্ষেতে খামারে, বিলে ঝিলে কাজ করেন, তাদের কল্যাণের জন্য কিছু করা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply