ছুটি নিয়েই বিধ্বংসী রূপে তামিম, এক সেঞ্চুরিতে রেকর্ডের পসরা

|

ছবি: সংগৃহীত

মাত্র ২৪ ঘন্টা আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে ৬ মাসের ছুটি নিয়েছিলেন তামিম ইকবাল। সমালোচকরা প্রশ্ন তুলেছিলেন তার সামর্থ্য নিয়ে। কিন্তু ছুটি নিয়েই যেন বিধ্বংসী রুপে দেখা দিলেন এই ড্যাশিং ওপেনার। নিজ শহরে ব্যাট হাতে দেখালেন কেন তিনি দেশ সেরা ওপেনার। বিপিএলে সিলেট সানরাইজার্সের বিপক্ষে করা সেঞ্চুরিতে মাঠে বসিয়েছেন রেকর্ডের পসরা।

এবারের আসরে প্রথম বাংলাদেশি হিসেবে তামিম ছুঁয়েছেন তিন অঙ্কের কোটা। শুধু তাই নয়, বিপিএলে একাধিক সেঞ্চুরি করা প্রথম বাংলাদেশিও তিনি। এছাড়া, টি-টোয়েন্টি খেলা টাইগার ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ ৪ সেঞ্চুরির রেকর্ডও এখন এককভাবে তামিমের।

সেঞ্চুরি বাদ দিয়ে অন্যান্য আরও কিছু রেকর্ডও গড়েছেন তামিম। বিপিএলে এক ইনিংসে রেকর্ড ১৭টি বাউন্ডারি মেরেছেন তিনি। আর সিলেটের সাথে ম্যাচে ৪টি ছয় হাঁকিয়ে বিপিএলের সব আসর মিলিয়ে বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বেশি ছয়ের মালিকও এখন তামিম।

এছাড়া মোহাম্মদ শাহজাদকে সাথে নিয়ে বিপিএলে রান তাড়া করে সবচেয়ে বড় উদ্বোধনী জুটির রেকর্ড গড়েছেন এই বাঁহাতি ওপেনার। এর বাইরে বিপিএলে সর্বোচ্চ রান, সবচেয়ে বেশি ফিফটি স্পর্শ করা ইনিংস, এই আসরে বাংলাদেশি ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ গড়, সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস, বাউন্ডারি থেকে ইনিংসে সর্বোচ্চ রান এ সব কিছুর মালিকই এখন তামিম ইকবাল।

আরও পড়ুন: জাতীয় দলের ওপেনার বিপিএলে ব্যাটিং করছেন তিনে!


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply