তামিমের সিদ্ধান্ত ব্যক্তিগত, তবে চলছে আলোচনা

|

তামিমের ৬ মাসের বিরতি নিয়ে কথা বললেন প্রধান নির্বাচক।

তামিম ইকবালের অন্তত ছয় মাস জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি না খেলার সিদ্ধান্ত ব্যক্তিগত; তাই এ বিষয়টি সহজভাবে নিয়েছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তবে আলোচনা যে চলমান, সেটাও বলেছেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক। এদিকে বিপিএলের পরপরই শুরু হতে যাওয়া আফগানিস্তান সিরিজের জন্য ১৭ ফেব্রুয়ারির মধ্যে চূড়ান্ত দল ঘোষণার কথা জানিয়েছেন নান্নু।

দুর্দান্ত সেঞ্চুরিতে শুক্রবার ঢাকাকে দ্বিতীয় জয় উপহার দিয়েছেন তামিম ইকবাল। শুধু এই ম্যাচই নয়, এবারের আসরের ৫ ম্যাচে ৫৪ গড়ে ২১৬ রান করে টপ স্কোরার এখন তামিম। কিন্তু দেশের সেরা এই ক্রিকেটার আপাতত জাতীয় দলের হয়ে ৬ মাস টি-টোয়েন্টি ফরম্যাট না খেলার সিদ্ধান্ত নিয়েছে। তামিমের এই সিদ্ধান্তে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, তামিমের সিদ্ধান্তকে সম্মান জানাতে হবে। কারণ, এটা তার ব্যক্তিগত সিদ্ধান্ত। ছয় মাস দেখতে দেখতেই চলে যাবে। তবে আলোচনা চলছে।

নির্বাচকদের ভাবনার বড় অংশ জুড়ে এখন জাতীয় দলের পরবর্তী দুই সিরিজ। ১৮ ফেব্রুয়ারি বিপিএল ফাইনালের পরদিন তিন ওয়ানডে আর টি-টোয়েন্টি খেলতে ঢাকায় পা রাখবে আফগানিস্থান ক্রিকেট দল। এরপর মার্চে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে টাইগাররা। আপাতত আফগান সিরিজের দল গঠন নিয়ে ব্যস্ত নির্বাচকরা। মিনহাজুল আবেদীন নান্নুও জানান, বিপিএল শেষ হলে টি-টোয়েন্টি দল গঠন করাটা সহজ হবে।

আরও পড়ুন: ছুটি নিয়েই বিধ্বংসী রূপে তামিম, এক সেঞ্চুরিতে রেকর্ডের পসরা

টানা খেলা হওয়ায় আফগানদের আতিথ্য দেবার আগে ক্যাম্প করার সুযোগ নেই। তবে রবিন লিগ আর ১৪ জানুয়ারি এলিমিনেটরে বাদ পড়া দলের ক্রিকেটাররা স্কোয়াডে থাকলে তাদের নিয়েই ১৫ কিংবা ১৬ ফেব্রুয়ারি থেকে কাজ শুরু করবেন কোচিং স্টাফরা। বিসিবির প্রধান নির্বাচক বলেন, সময়সূচি খুবই টাইট। সামনের ১৮ তারিখ হবে বিপিএলের ফাইনাল। আশা করছি, ১৫ থেকে ১৭ তারিখের মধ্যে ফাইনাল স্কোয়াড ঘোষণা করবো। কোচরাই চলে আসছেন সবাই। ফাইনাল যারা খেলবেন না, তারা যেন ১৫ তারিখ থেকে অনুশীলন করতে পারেন, সেটা ভাবা হচ্ছে।

আফগানিস্তান সিরিজের পরপরই দক্ষিণ আফ্রিকা পাড়ি দেবে বাংলাদেশ দল। যেখানে ওয়ানডের পাশাপাশি আছে দুই ম্যাচের টেস্ট সিরিজ। বিপিএলের পর লম্বা ভার্সন ক্রিকেট না থাকায় টেস্ট ক্রিকেটারদের অনুশীলনে বিশেষ ব্যবস্থা করতে চায় বোর্ড।

আরও পড়ুন: আগামী ৬ মাস আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলবো না: তামিম ইকবাল


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply