পঞ্চগড়ে দুই ছাত্রকে বলাৎকারের অভিযোগে মাদ্রাসা শিক্ষক গ্রেফতার

|

পঞ্চগড় প্রতিনিধি:

পঞ্চগড়ের সদর উপজেলায় ১২ ও ১০ বছর বয়সী দুই মাদ্রাসার ছাত্রকে বলাৎকারের অভিযোগে আবু বক্কর সিদ্দিক (২৪) নামে এক মাদ্রাসা শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ।

রোববার (৩০ জানুয়ারি) দুপুরে ওই মাদ্রাসা শিক্ষককে পঞ্চগড় আদালতে হাজির করা হলে আদালত তার জামিন নামঞ্জুর করে জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে শনিবার (২৯ জানুয়ারি) রাতে দুই ছাত্রের মধ্যে এক ছাত্রের (১২ বছর বয়সী) বাবা বাদী হয়ে শনিবার রাতেই সদর থানায় ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইনে ধর্ষণের অপরাধে একটি মামলা দায়ের করলে শনিবার রাতেই ওই মাদ্রাসা শিক্ষককে তার নিজ বাড়ি থেকে আটক করে।

জানা গেছে, মাদ্রাসা শিক্ষক আবু বক্কর ছিদ্দিকের বাড়ি সদর উপজেলার হাড়িভাসা ইউনিয়নের দক্ষিণ জিন্নাত পাড়া এলাকায়। তিনি ওই এলাকার সিরাজুল ইসলাম ছুটুর ছেলে। এদিকে এ ঘটনার পর থেকে মাদ্রাসা কর্তৃপক্ষ ৫দিনের জন্য মাদ্রাসা বন্ধ ঘোষণা করেছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত দেড় বছর আগে মাদ্রাসা ছাত্রের (১২) বাবা তার ছেলে ও ফুফাতো ভাইয়ের ছেলে (১০) কে হাফেজী পড়ার জন্য সদর উপজেলায় একটি মাদ্রাসায় ভর্তি করিয়ে দেয়। পরে দুই ছাত্রই মাদ্রাসাটির আবাসিকে থাকতো।

শুক্রবার (২৮ জানুয়ারি) ভোরে মাদ্রাসায় অধ্যয়নরত ১২ বছর বয়সী ছাত্রকে ওই শিক্ষক ডেকে তার নিজ রুমে ডেকে নিয়ে বলাৎকার করেন। এর আগে ওই মাদ্রাসাটির ১০ বছর বয়সী আরেক ছাত্রকে বৃহস্পতিবার গভীর রাতে বলাৎকার করেন তিনি। পরে বিষয়টি ছাত্রদের মাধ্যেমে জানতে পারেন স্থানীয়রা। শুক্রবার বিকেলে মাদ্রাসা ছাত্রের বাবা স্থানীয়দের মাধ্যেমে বিষয়টি জানতে পেরে মাদ্রাসায় ছুটে যান। পরে ওই মাদ্রাসা শিক্ষককে এ বিষয়ে জিজ্ঞাসা করলে তিনি সব স্বীকার করে ছাত্র দুইজনের বাবার নিকট ক্ষমা চান।

পঞ্চগড় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিয়া দুই মাদ্রাসা ছাত্রকে বলাৎককারের বিষয়টি নিশ্চিত করে বলেন, গ্রেফতার হওয়া ওই মাদ্রাসা শিক্ষককে রোববার দুপুরে আদালতের মাধ্যেমে কারাগারে পাঠানো হয়েছে।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply