কয়েক কোটি টাকার স্টেডিয়ামটি এখন মাদকসেবীদের আখড়া

|

কয়েক কোটি টাকা ব্যয়ে নির্মিত নোয়াখালীর বীর বিক্রম তরিক উল্যাহ স্টেডিয়াম এখন ব্যবহারের পুরোপুরি অনুপযোগী। যথাযথ তদারকির অভাবে স্টেডিয়াম চত্বর এখন মাদকসেবীদের দখলে। দ্রুতই স্টেডিয়ামটিকে খেলার উপযোগী করার দাবি এলাকাবাসীর। তবে কর্তৃপক্ষ বলছে, বরাদ্দ না থাকায় সংস্কার কাজ করা যাচ্ছে না।

২০০৪ সালে নোয়াখালীর সেনবাগে শুরু হয় বীর বিক্রম শহীদ তরিক উল্যা স্টেডিয়ামের নির্মাণ কাজ। ২০০৭ সালে এসে শেষ হয় ভেন্যুটির নির্মাণ। ২০১২ সাল পর্যন্ত বিভিন্ন টুর্নামেন্ট গড়িয়েছে এই স্টেডিয়ামকে ঘিরে। কিন্তু পরের বছর থেকেই অবহেলিত অবস্থায় পড়ে আছে ভেন্যুটি।

পর্যাপ্ত সুযোগ-সুবিধার অভাবে বিকশিত হচ্ছে না স্থানীয় ক্রীড়াপ্রতিভা। মাঠ ব্যবহারের অযোগ্য থাকায় আয়োজন হচ্ছে না কোনো টুর্নামেন্টও।

স্টেডিয়ামটির দেখাশোনার জন্য নাম মাত্র বেতনে আছেন একজন কেয়ারটেকার। তবে সেই টাকাও পান অনিয়মিতভাবে। পাশাপাশি মাদকসেবীদের অবাধ বিচরণে প্রতিনিয়তই তিনি ভুগছেন নিরাপত্তাহীনতায়।

স্টেডিয়ামটির কর্তৃপক্ষ অবশ্য জানিয়েছে সরকারি বাজেট ও ব্যবস্থাপনার অভাবে উপযোগী করা যাচ্ছে না ভেন্যুটি। তবে সেনবাগ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম মজুমদার জানালেন, বরাদ্দ নেই, তাই সংস্কার কাজ শুরু করা যাচ্ছে না।

যুব সমাজকে মাদকের আগ্রাসন ও প্রযুক্তির গ্রাস থেকে রক্ষা করতে দ্রুত সময়ের মধ্যে স্টেডিয়ামটি খেলার উপযোগী করার আহ্বান স্থানীয়দের।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply