পাল্টে গেল মিনি মাউসের পোশাক

|

ছবি: সংগৃহীত

লাল পলকা ডটের ফ্রক পরা কার্টুন চরিত্র। বিশ্বের সকলে তাকে চেনে। ১৯২৮ সালে যাত্রা শুরু হয়েছিল তার। ২ ফুট ৩ ইঞ্চির ইঁদুর সে। নাম তার মিনি মাউস। এতদিন পরে পাল্টে গেল তার পোশাক। দুষ্টু মিনি মাউস। ভালোবাসে সবাই। ন’দশক পরে পাল্টে গেল এই মিনি মাউসের পরিচিত পোশাক। সে এবার প্যান্ট-স্যুটে সেজে হাজির। তার নতুন পোশাক নিয়ে মিশ্র প্রতিক্রিয়া হয়েছে।

সিএনএন’র প্রতিবেদনে বলা হয়, কেন ওয়াল্ট ডিজনির এই পরিবর্তন? কেন জনপ্রিয় কার্টুনের পোশাক পাল্টে ফেলা হলো? প্যারিসের ডিজনিল্যান্ড রিসোর্টের ৩০ বছর পূর্ণ হওয়ার জেরেই বদলে গেল মিনি মাউসের পোশাক।

আরও পড়ুন: এক বাড়িতে ৮ স্ত্রীকে নিয়ে সংসার!

জানা গিয়েছে, এটা সাময়িকভাবেই করা হয়েছে। মিনি মাউসের এই প্যান্ট-স্যুট তৈরি করেছেন ব্রিটেনের ডিজাইনার স্টেলা ম্যাকার্টনি। আইকনিক কার্টুন চরিত্রের জন্য পোশাক তৈরি করতে পেরে রীতিমতো আপ্লুত তিনি।

এই স্টেলা ম্যাকার্টনি নীল রঙের প্যান্ট-স্যুটে সাজিয়েছেন মিনি মাউসকে। এতে আছে কালো ডট। মাথায় নীল রঙের বো দেয়া হয়েছে। পরিবর্তনশীল চিন্তাধারাকে মাথায় রেখেই মিনি মাউসকে এভাবে সাজানো হয়েছে। এর মাধ্যমে আসন্ন ‘উইমেন’স হিস্ট্রি মান্থ’ ২০২২ উদযাপন করতে চেয়েছেন তিনি। মিনির এই নতুন রূপ দেখে অনেকেই প্রশংসা করেছেন। আবার অনেকে সমালোচনাও করেছেন।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply