এবারের আইপিএলে কোন দেশের কয় ক্রিকেটার

|

ছবি: সংগৃহীত

২০২২ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল)-এ খেলবে মোট দশটি দল। এবারের আসরে নিলামে উঠবেন ৫৯০ জন ক্রিকেটার। এর মধ্যে ৩৭০ জন ভারতীয় ক্রিকেটার।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) আইপিএল-এর পক্ষ থেকে এই তালিকা প্রকাশ করা হয়। এবারের নিলামে ওঠানো হয়নি ইউনিভার্স বস হিসেবে খ্যাত ক্যারিবীয় তারকা ক্রিস গেইলকে।

বিদেশিদের মধ্যে নিলামে অস্ট্রেলিয়া থেকে সর্বোচ্চ ৪৭ জন ক্রিকেটার রয়েছেন। বাংলাদেশের পাঁচ জন ক্রিকেটার রয়েছেন নিলামে। ওয়েস্ট ইন্ডিজের ৩৪ জন ক্রিকেটার নিলামে উঠবেন। দক্ষিণ আফ্রিকার ৩৩ জন ক্রিকেটার রয়েছেন তালিকায়। ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের ২৪ জন করে ক্রিকেটার রয়েছেন এই তালিকায়। আফগানিস্তানের ১৭ জন ক্রিকেটার রয়েছেন নিলামে। নেপাল, আমেরিকা এবং জিম্বাবুয়ে থেকে রয়েছেন একজন করে ক্রিকেটার।

আরও পড়ুন: ক্রিকেটারদের অভিমান, মাহমুদউল্লাহ-মুশফিক-তামিমের পর মিরাজ

এবারের আসরে মোট ৪৮ জন ক্রিকেটার নিজেদের ন্যুনতম মূল্য রেখেছেন ২ কোটি টাকা। এই ভিত্তিমূল্যে ভারতীয়দের মধ্যে রয়েছেন মোহাম্মদ শামি, রবিচন্দ্রন অশ্বিন, শিখর ধাওয়ান, শ্রেয়াস আয়ারের মতো ক্রিকেটার। বিদেশিদের মধ্যে ২ কোটি টাকা দামের ভিত্তিমূল্যে রয়েছেন ট্রেন্ট বোল্ট, প্যাট কামিন্স, কুইন্টন ডি কক, সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমানের মতো ক্রিকেটাররা।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply