ছাত্রদের বিক্ষোভে উস্কানির অভিযোগে জনপ্রিয় ইউটিউবার গ্রেফতার

|

হিন্দুস্তানী ভাউ খ্যাত আলোচিত ভারতীয় ইউটিউবার বিকাশ ফাটক।

ছাত্র আন্দোলন প্রভাবিত করার মাধ্যমে দাঙ্গা-সহিংসতায় উস্কানি দেয়ার অভিযোগে মুম্বাই পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন হিন্দুস্তানী ভাউ নামে খ্যাত ভারতীয় ইউটিউবার বিকাশ ফাটক। এর আগে, ভিডিওতে পাকিস্তানবিরোধী স্লোগান দিয়ে ব্যাপক পরিচিতি পেয়েছিলেন বিকাশ। খবর হিন্দুস্তান টাইমসের।

মঙ্গলবার (১ ফ্রেবুয়ারি) এক প্রতিবেদনে হিন্দুস্তান টাইমস জানিয়েছে, মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ প্রদর্শনের জন্য দশম ও দ্বাদশ শ্রেণির ছাত্রদের উসকানি দিয়েছেন- বলে অভিযোগ বিকাশ ফাটকের বিরুদ্ধে।

জানা গেছে, দশম ও দ্বাদশ শ্রেণির অফলাইন পরীক্ষা বন্ধের দাবিতে সোমবার (৩১ জানুয়ারি) মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রী বার্ষা গায়কোয়াড়ের বাড়ির সামনে বিক্ষোভে অংশ নেয় হাজারো শিক্ষার্থী। তাদের দাবি, যেহেতু মহামারিতে অনলাইনেই পড়াশোনা করেছে তারা, তাই পরীক্ষাও অনলাইনেই নিতে হবে। তাই অফলাইন পরীক্ষা নেয়ার সিদ্ধান্ত বাতিলের দাবিতে বিক্ষোভ প্রদর্শন করে তারা।

এ বিক্ষোভ দমনে ছাত্রদের এক পর্যায়ে লাঠিচার্জ করে মহারাষ্ট্র পুলিশ। পুলিশের অভিযোগ, বিক্ষোভে অংশ নিতে শিক্ষার্থীদের উসকানি দিয়েছেন ওই ইউটিউবার। এজন্যই হিন্দুস্তানি ভাউ নামে খ্যাত বিকাশ ফাটককে ধারাভি এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, বিক্ষোভকারী শিক্ষার্থীদের বাধা না দিতে থানায় গিয়ে পুলিশকে অনুরোধও করেছিলেন বিকাশ। তার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে। যার মধ্যে দাঙ্গা ও সহিংসতায় উসকানি এবং সরকারি সম্পত্তি নষ্টের মতো অভিযোগও রয়েছে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply