চট্টগ্রাম পর্ব শেষে বিপিএলের শীর্ষ ৫ রান সংগ্রাহক

|

ছবি: সংগৃহীত।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরে দুই পর্বে মোট ১৬টি ম্যাচ সম্পন্ন হয়েছে। প্রথমে ঢাকা পর্বে ৮টি ম্যাচের পর চট্টগ্রামে শেষ হয়েছে দ্বিতীয় পর্বের ৮টি ম্যাচ। বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) থেকে আবারও ঢাকায় শুরু হবে বিপিএলের ম্যাচ।

বিপিএলের প্রথম দুই পর্ব শেষে সেরা পাঁচ রান সংগ্রাহকের তালিকায় দেশি ব্যাটসম্যানদের দৌরাত্ম্য। সেরা পাঁচের প্রথম তিন জনই যে দেশি। সেরা পাঁচে দেশি ক্রিকেটার হিসেবে আছেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ ও আফিফ হোসেন। শীর্ষ পাঁচে বিদেশি ব্যাটসম্যান হিসেবে আছেন উইল জ্যাক্স ও বেনি হাওয়েল। এই পাঁচজনের মধ্যেও আবার রয়েছে তিন আর দুইয়ের পরিসংখ্যান। এই পাঁচজনের মধ্যে তিনজন চট্টগ্রাম চ্যালেঞ্জার্স দলের। বাকি দুইজন মিনিস্টার ঢাকার।

১. তামিম ইকবাল
তালিকার প্রথমেই আছেন মিনিস্টার ঢাকার ওপেনার তামিম ইকবাল। ঢাকার খেলা ছয়টি ম্যাচেই খেলেছেন তামিম। প্রথম ছয় ম্যাচে তার সংগ্রহ ২৬২ রান। তার অ্যাভারেজ ৫২.৪০।

২. উইল জ্যাকস
দ্বিতীয় স্থানে আছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিদেশি খেলোয়াড় উইল জ্যাকস। চট্টগ্রামের হয়ে ৭টি ম্যাচেই খেলেছেন জ্যাকস। যেখানে ৩১.৮৬ অ্যাভারেজ নিয়ে তিনি রান করেছেন ২২৩।

৩. মাহমুদউল্লাহ রিয়াদ
১৯৪ রান নিয়ে তৃতীয় অবস্থানে আছেন মিনিস্টার ঢাকার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। প্রয়োজনে দলের হাল ধরা রিয়াদ ৬ ম্যাচের ৫ ইনিংসে খেলে রান করেছেন ১৯৪। যেখানে ৪৮.৫০ এভারেজে রান তুলেছেন তিনি। তার দুর্দান্ত ইনিংসেই কুমিল্লা ভিক্টোরিয়ানসকে আসরে প্রথম হারের স্বাদ দেয় মিনিস্টার ঢাকা।

৪. বেনি হাওয়েল
তালিকায় চতুর্থ অবস্থানে আছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বেনি হাওয়েল। আসরে বলে-ব্যাটে দুর্দান্ত পারফরম্যান্স দেখানো হাওয়েলের সংগ্রহ ১৬১ রান। ৩২.২০ অ্যাভারেজে এই রান তুলেছেন তিনি।

৫. আফিফ হোসেন
দ্বিতীয় পর্ব শেষে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় পাঁচ নম্বরে আছেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের আরেক ক্রিকেটার আফিফ হোসাইন। ৭ ম্যাচে ২২.৫৭ অ্যাভারেজে বাংলাদেশ জাতীয় দলের এই ক্রিকেটারের রান ১৫৮।

আরও পড়ুন: আইপিএলে সর্বাধিক মূল্যে বিক্রি হতে পারেন যে তারকা

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply