রাজধানীতে দুর্ধর্ষ চুরি, গ্রেফতার ৪

|

কংক্রিটের এই শহরে যেন মিললো সিধকাটা চোরের সন্ধান। একটি অফিস থেকে ১৬টি ল্যাপটপ চুরি। রাতের আধারে রাজধানীর বনানীতে ঘটে দুর্ধর্ষ চুরির ঘটনা। থানায় মামলার পর, চোরচক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। মজার তথ্য হলো, চোর হলেও এদের কেউ কেউ আবার টিকটক স্টার।

এবছরের ৫ জানুয়ারি রাত সোয়া তিনটা। রাজধানীর বনানীর এইচ-ব্লক সাত নম্বর সড়কের “শিখবে সবাই সলিউশন” নামে একটি প্রতিষ্ঠানে ঢোকে ২/৩জন যুবক। সিসিটিভি ফুটেজের দৃশ্যে দেখা যায়, এরপর বিভিন্ন রুমে রুমে চলে তাদের তল্লাশী। খুঁজতে থাকে কী কী চুরি করা যায়। এরপর এমন কক্ষের সন্ধান পায় যা অনেকটা সোনার হরিণের মতো ওই যুবকদের কাছে।

একটি প্রশিক্ষন কক্ষে প্রায় ৫০টির মতো ল্যাপটপ। এরপর সেখান থেকে একে একে চুরি করে ১৬টি ল্যাপটপ, ডিএসএলআর ক্যামেরাসহ আরও বেশ কিছু ইলেকট্রনিক্স জিনিসপত্র। অ্যাকাউন্ট কক্ষের ড্রয়ার থেকে চুরি করে প্রায় সাড়ে তিনলাখ টাকা। পরদিন সকালে বনানী থানায় মামলা করে প্রতিষ্ঠানটি।

অভিযোগ পেয়ে তদন্ত শুরু করে গোয়েন্দা পুলিশের গুলশান বিভাগ টিম। গ্রেফতার করে চোর চক্রের চার সদস্যকে। জব্দ করা হয় কয়েকটি ল্যাপটপ ও ক্যামেরা। পুলিশ জানায়, এদের মধ্যে দু’জন টিকটক ও লাইকি অ্যাপ ব্যবহার করে মোটামুটি জনপ্রিয়। নেশার টাকা যোগান ও নিজেদের ঠাঁট বাড়াতে রাতে চুরি করতো তারা।

পুলিশ বলছে, যে সব বাসাবাড়ি কিংবা অফিসে নিরাপত্তা ঘাটতি রয়েছে সেগুলোই টার্গেট করে অপরাধীরা। তাই পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রাখা ও নিরাপত্তাকর্মী রাখার পরামর্শ পুলিশের।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply