সৌম্য-ফ্লেচারের ব্যাটে খুলনার অনায়াস জয়

|

ছবি: সংগৃহীত

দুই ওপেনার সৌম্য সরকার ও আন্দ্রে রাসেলের ব্যাটে সিলেট সানরাইজার্সের বিরুদ্ধে অনায়াস জয় পেয়েছে খুলনা টাইগার্স। টস হেরে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে মোহাম্মদ মিঠুনের দায়িত্বশীল ব্যাটিংয়ে ৫ উইকেট হারিয়ে ১৪২ রান সংগ্রহ করে সিলেট। জবাবে সৌম্য- ফ্লেচারের উদ্বোধনী জুটিতে ১০.৫ বলে ৯৯ রান চলে আসলে জয়ের পথে অনেকটাই এগিয়ে খুলনা। তবে সৌম্যর উইকেটের বিনিময়ে ৯ উইকেটের বিশাল জয়ই পেয়েছে মুশফিকুর রহিমের দল।

আজ (৩ ফেব্রুয়ারি) থেকে আবারও ঢাকায় শুরু হয়েছে বিপিএলের খেলা। কোয়ালিফায়ার্সের দৌড়ে টিকে থাকতে জয়ের বিকল্প নেই দুই দলের সামনে, এমন সমীকরণ নিয়ে টস হেরে ব্যাট করতে নেমে লেন্ডল সিমন্স ও আনামুল হক বিজয়ের মন্থর ব্যাটিংয়ে ভালো সূচনা পায়নি সিলেট। দলীয় ১২ রানে আনামুল বিজয়ের পর দলীয় ২৪ রানে সিমন্সকে হারিয়ে চাপে পড়ে সানরাইজার্স। এরপর দলের আরেক ইনফর্ম ব্যাটার কলিন ইনগ্রামও ব্যর্থ হলে ৩৪ রানে ৩য় উইকেট হারিয়ে বসে তারা। এরপর মোসাদ্দেক হোসেনের ৬৮ এবং মুক্তার আলির সাথে ৩৪ রানে জুটি গড়েন মোহাম্মদ মিঠুন। এই ডানহাতি ব্যাটারের ৫১ বলে ৭২ রানের ইনিংসেই ১৪২ রান সংগ্রহ করতে সমর্থ হয় সিলেট।

তবে এই রানকে অপর্যাপ্ত প্রমাণের কাজ ইনিংসের শুরু থেকেই করেন সৌম্য সরকার ও আন্দ্রে ফ্লেচার। সৌম্য ৪৩ রান করে আউট হলে ভাঙে প্রায় ১১ ওভারব্যাপী এই দুই ব্যাটারের ৯৯ রানের দুর্দান্ত জুটি। তবে অপরাজিত থেকে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন ফ্লেচার। ৪৭ বলে ৭১ রানের মারকুটে এই ইনিংসে ছিল ৫ টি করে বাউন্ডারি ও ওভার বাউন্ডারি। তিনে নেমে ৯ বলে ২২ রানের এক ঝড় তুলে জয় ত্বরান্বিত করার সাথে রান রেটটাও বাড়িয়ে রাখলেন থিসারা পেরেরা। ৬ ম্যাচ শেষে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের চারে উঠে এসেছে খুলনা টাইগার্স। অন্যদিকে, ৫ ম্যাচে কেবল ১ জয় নিয়ে তলানিতে পড়ে আছে সিলেট সানরাইজার্স।

আরও পড়ুন: অস্ট্রেলিয়াকে হারিয়ে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের ফাইনালে ভারত


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply