অবসর নিতে বাধ্য হতে পারেন রামোস!

|

ছবি: সংগৃহীত

মাংসপেশির ইনজুরিতে অবসর নিতে বাধ্য হতে পারেন পিএসজির তারকা ডিফেন্ডার সার্জিও রামোস। ফিটনেস ফিরে পেতে গত ১২ মাস ইনজুরির সাথে যুদ্ধ করা এই স্প্যানিশ কিংবদন্তি ডিফেন্ডার বর্তমানে আবারও আক্রান্ত হয়েছেন একই ইনজুরিতে, তবে এবার অন্য পায়ে। এ অবস্থায় অবসর নিতে বাধ্য হতে পারেন রিয়াল মাদ্রিদে স্বর্ণালি সময় কাটানো এই ডিফেন্ডার।

গত বছর রিয়াল মাদ্রিদ থেকে পিএসজিতে যোগ দেয়া রামোস পুরো ৯০ মিনিট খেলতে পেরেছেন কেবল দুটি ম্যাচে। সামনের মাসে ৩৬ বছর পূর্ণ হতে যাওয়া রামোস সম্প্রতি মাংসপেশির ইনজুরি থেকে সেরে উঠলেও আবার একই ইনজুরির কারণে ১৫ ফেব্রুয়ারি রিয়াল মাদ্রিদ-পিএসজির মধ্যকার চ্যাম্পিয়ন্স লিগের মহারণে খেলতে পারবেন না বলেই ধারণা করা হচ্ছে। পুরনো ঠিকানা সান্তিয়াগো বার্নাব্যুতে পরের লেগ খেলতে পারবেন কিনা, সেটিও নিশ্চিত নয়।

ফরাসি সংবাদ মাধ্যম লা প্যারিসিয়ানে প্রকাশিত খবরে তাই আশঙ্কা প্রকাশ করা হয়েছে, পরিকল্পনার আগেই বুটজোড়া তুলে রাখতে বাধ্য হতে পারেন এই স্প্যানিয়ার্ড। ‘ইনজুরি- রামোসের সমাপ্তি?’ শিরোনামের সেই প্রতিবেদনে বলা হয়, গত মৌসুমের শেষে যে চোট রামোসকে ছিটকে দিয়েছিল মাদ্রিদের স্কোয়াডের বাইরে, এবারও সেই ইনজুরিতেই ভুগছেন তিনি। তবে বাঁ পায়ের বদলে ডান পা ক্ষতিগ্রস্ত হয়েছে বলে দুই পায়ের মাংসপেশিই বেশ দুর্বল হয়ে পড়েছে রামোসের।

রামোসের ইনজুরি নিয়ে লা প্যারিসিয়ানকে ফ্রান্স জাতীয় দলের সাবেক ফিজিও জাঁ মারসেল ফেরেট বলেন, এই চোটগুলো খুবই কঠিন কারণ, আপনি জানবেন না শরীরে কখন বাসা বাধবে ওরা। মাংসপেশির বিন্যাসের ওপর নির্ভর করে এই চোট। মাথায় রাখতে হবে যে, শীর্ষ পর্যায়ে ১৯ মৌসুম খেলার মাঝে রামোসের মাংসপেশি কতটা আঘাত সয়ে এখন দুর্বল হয়ে পড়েছে।

জাঁ মারসেল ফেরেট জানান, রামোসের মাংসপেশি তার নমনীয়তা অনেকটাই হারিয়ে ফেলেছে এবং আগের যেকোনো সময়ের চেয়েই এখন বেশি দুর্বল অবস্থায় আছে। এছাড়া, পুনর্বাসন প্রক্রিয়ায় থাকার সময় এক পায়ের সক্ষমতা বাড়াতে গিয়ে আরেক পা দুর্বল করে ফেলেছেন রামোস, এমনটাই মনে করেন ফেরেট।

আরও পড়ুন: হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মাঠে মারা গেলেন গ্রিক ফুটবলার


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply