আপিল বোর্ড প্রসঙ্গে যা জানালেন পীরজাদা হারুন

|

পীরজাদা হারুন। ফাইল ছবি।

সম্প্রতি শেষ হওয়া শিল্পী সমিতির ভোটের প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা হারুন বলেছেন, নির্বাচনের জন্য একটা তফসিল আছে। নির্বাচনের তফসিল অনুযায়ী আপিল বোর্ড এখন মৃত। তারা কোনো রায় দেয়ার ক্ষমতা রাখে না। আমিও এখন কোনো রায় দেয়ার ক্ষমতা রাখি না।

শনিবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় অর্থের বিনিময়ে ভোট কেনায় জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে আপিল বোর্ড। আর তাতে সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন চিত্রনায়িকা নিপুন। এছাড়া এদিন চুন্নুর স্থলে নাদির খানকে কার্যকরী পরিষদের সদস্য ঘোষণা করা হয়। এমন সিদ্ধান্তের বিষয়ে তীব্র প্রতিক্রিয়ায় পীরজাদা হারুন আপিল বোর্ডকে অবৈধ বলে মন্তব্য করেছেন।

পীরজাদা হারুন আরও বলেন, গত ২৮ জানুয়ারি শিল্পী সমিতির নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। নির্বাচনের তফসিল অনুযায়ী পরদিন আবেদন করার সুযোগ ছিল, নিপুণ সেখানে টাকা দিয়ে আবেদন করেছেন। আপিল বোর্ড চূড়ান্ত রায় দিয়েছে। নিপুণ সেটা মেনে স্বাক্ষর করেছেন। আপিল বোর্ড জায়েদ খানকে বিজয়ী ঘোষণা করেছে। এখন এই আপিল বোর্ড অবৈধ, এই বোর্ডের হাতে কোনো ক্ষমতা নাই।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের নির্দেশনার বিষয়ে পীরজাদা হারুন বলেন, মন্ত্রণালয় থেকে গঠনতন্ত্র ও নির্বাচনের তফসিল দেখার জন্য বলা হয়েছে। তফসিল অনুযায়ী, নির্বাচনের পরদিন ২৯ জানুয়ারি বিকেল ৫টার পর আপিল বোর্ডের হাতে আর কোনো ক্ষমতা নাই। ৩০ জানুয়ারি থেকে নির্বাচন কমিশনের হাতেও কোনো ক্ষমতা নাই।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply