অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন ভারত

|

ছবি: সংগৃহীত

অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে ইংল্যান্ডকে ৪ উইকেটে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ভারত। যুব বিশ্বকাপে এটি তাদের পঞ্চম শিরোপা। ইংলিশ যুবাদের দেয়া ১৯০ রান তাড়া করতে নেমে ৪ উইকেট ও ১৪ বল হাতে রেখে জয় তুলে নেয় ভারতের যুবারা। অলরাউন্ড নৈপুণ্যে ম্যাচ সেরা হন পেস বোলিং অলরাউন্ডার রাজ ভাওয়া।

অ্যান্টিগার স্যার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় ইংল্যান্ড অনূর্ধ্ব ১৯ দল। ভারত যুবাদের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ভেঙে পড়ে ইংলিশ ব্যাটিং লাইনআপ। একটা সময় মাত্র ৯১ রানেই ৭ উইকেট হারিয়ে বসে তারা।

দলের বিপর্যয়ে এক পাশ আগলে রাখেন জেমস রিউ। তার দায়িত্বশীল ব্যাটিংয়ে আশার আলো দেখতে থাকে থ্রি লায়ন্স। তবে ব্যক্তিগত ৯৫ রানে রবি কুমারের শিকার হন রিউ। জেমস সেলসের অপরাজিত ৩৪ ও জর্জ থমাসের ২৭ রান ছাড়া উল্লেখযোগ্য অবদান রাখতে পারেন নি আর কেউ। ভারতের পক্ষে মিডিয়াম পেসার রাজ ভাওয়া নেন ৫ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে ওপেনার অঙ্করিশ রাঘুভানশি’র উইকেট হারিয়ে বিপাকে পড়ে ভারত। তবে দ্বিতীয় উইকেট জুটিতে হারনুর সিং ও শেখ রশিদে’র ৪৯ রানের জুটি সামাল দেয় প্রাথমিক ধাক্কা। পরে ভারতের দ্রুত দুই উইকেট তুলে নিলেও জয় বঞ্চিত করতে পারেনি ইংল্যান্ড। শাইখ রশিদ ও নিশাত সিন্ধুর ব্যাট থেকে আসে অর্ধশত রানের ইনিংস।

গেল আসরে বাংলাদেশের কাছে শিরোপা হাতছাড়ার ক্ষত এই জয় দিয়ে ভুলতে চাইবে ভারত। এ নিয়ে যুব বিশ্বকাপে রেকর্ড পঞ্চমবারের মত শিরোপা জিতলো তারা।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply