মালয়েশিয়ার সফল ব্যক্তিদের তালিকায় তিন বাংলাদেশি

|

আহমাদুল কবির, মালয়েশিয়া:

‘সাকসেসফুল পিপলস ইন মালয়েশিয়া’ শীর্ষক বইয়ে তিন বাংলাদেশির নাম স্থান পেয়েছে। তারা হলেন- ইন্টারন্যাশনাল ইসলামিক ইউনিভার্সিটি মালয়েশিয়ার বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন বিভাগে মার্কেটিংয়ের অধ্যাপক ড. এ কে এম আহসানুল হক, আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয় মালয়েশিয়া (আইআইইউএম)-এর বিজ্ঞান অনুষদের অধ্যাপক ড. আহমেদ জালাল খাঁন চৌধূরী ও মাহাশা ইউনিভার্সিটির অ্যাসোসিয়েট প্রফেসর ড. মোহাম্মদ নাজমুল হাসান মাজিজ।

যুক্তরাজ্যের ব্রিটিশপিডিয়ার ‘সাকসেসফুল পিপলস ইন মালয়েশিয়া’ শীর্ষক বইটিতে তাদের জীবনী প্রকাশিত হয়েছে। সেই বইটিতে স্থান পেয়েছে মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী ডা. মাহাথির মোহাম্মদসহ দেশটির অন্যান্য সফল ব্যক্তিদের নামও। এই তালিকায় অন্যান্য সফল ব্যক্তিদের মধ্যে মালয়েশিয়ার মন্ত্রী, অধ্যাপক, বিজ্ঞানী, শিল্পী, গভর্নর ও বিশিষ্ট ব্যবসায়ীদের নাম রয়েছে।

সফল ব্যক্তি হিসেবে নির্বাচিত হওয়ার মানদণ্ড হিসেবে যেসব বিষয় দেখা হয়েছে সেগুলো হচ্ছে- তাদের অসামান্য একাডেমিক এবং নন- একাডেমিক কৃতিত্ব, নিজ সমাজ এবং আন্তর্জাতিক অঙ্গনে তাদের অবদান ইত্যাদি বিষয়।

‘সাকসেসফুল পিপলস্ ইন মালয়েশিয়া’ বইয়ের প্রথম সংস্করণটি ২০১৯ সালের ডিসেম্বরে, দ্বিতীয় সংস্করণটি ২০২০ সালের ডিসেম্বরে এবং তৃতীয় সংস্করণ ২০২১ সালের ডিসেম্বরে প্রকাশিত হয়। প্রতিটি সংস্করণেই এই তিন বাংলাদেশি বইটিতে স্থান করে নিয়েছেন।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply