বঙ্গোপসাগরে আরও দুই জেলের লাশ উদ্ধার, এখনও নিখোঁজ ৩

|

ফাইল: ছবি

বাগেরহাট প্রতিনিধি:

বঙ্গোপসাগরে শুক্রবার রাতে আকস্মিক ঝড়ের কবলে পড়ে ট্রলার ডুবির ঘটনায় নিখোঁজ আরও দুই জেলের লাশ উদ্ধার করা হয়েছে।

জানা গেছে, উদ্ধার অভিযানের তৃতীয় দিন সোমবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে বঙ্গোপসাগরের ৬ নম্বর বয়া এলাকায় ভাসমান অবস্থায় এক জেলের মৃতদেহ উদ্ধার করে স্থানীয় জেলেরা । এছাড়া সন্ধ্যায় জেলেরা জাল ফেলে আরও একটি মৃতদেহ উদ্ধার করেছেন বলে জানা গেছে। ট্রলার ডুবির ঘটনায় এ নিয়ে মোট ৫ জেলের মৃতদেহ উদ্ধার হয়েছে।

বন বিভাগের দেয়া তথ্য অনুযায়ী, এখনও নিঁখোজ ৩ জেলে ও ২টি ট্রলার । তবে স্থানীয় জেলেদের দাবি, নিহত ও নিখোঁজের প্রকৃত সংখ্যা আরও বেশি।

জানা গেছে, নৌ বাহিনীর একটি, কোস্টগার্ডের দুটি ও সুন্দরবন বিভাগের ২ টি নৌযান এখনও উদ্ধার অভিযান চালাচ্ছে। এছাড়াও দুবলা শুটকী পল্লীর জেলেরা এখনও নিখোঁজ ৩ জেলে ও ডুবে যাওয়া ২ টি ট্রলারের সন্ধানে সাগরে যৌথ উদ্ধার অভিযান চালাচ্ছেন।

এর আগে, শুক্রবার (৪ জানুয়ারি) রাতে আকস্মিক ঝড়ের কবলে পড়ে বাগেরহাটের পূর্ব সুন্দরবনের দুবলার চর সংলগ্ন গভীর
বঙ্গোপসাগরে ২০ টি ট্রলার ডুবে বেশ কয়েক জন জেলে নিঁখোজের ঘটনা ঘটে। ঘটনার পর ৩ দিন অতিবাহিত হলেও নিহত ও নিখোঁজের সংখ্যা নিদ্দিষ্ট করে জানা যায়নি।

প্রসঙ্গত, শনিবার (৫ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গোপসাগর থেকে মামুন শেখ ও ইসমাইল শেখ নামের দুই জেলের মরদেহ উদ্ধার করে কোস্টগার্ড। নিহত মামুন শেখ বাগেরহাটের চিতলমারী উপজেলার কালীগঞ্জ গ্রামের আনোয়ার শেখের ছেলে ও ইসমাইল শেখ পিরোজপুরের মঠবারিয়া উপজেলার জানখালি গ্রামের আজিজ শেখের ছেলে। এখনও নিঁখোজ ৩ জেলে ও ২টি ট্রলারের সন্ধান এখনও পাওয়া যায়নি বলে হানা গেছে।


সুন্দরবন (পূর্ব) বিভাগের বন কর্মকর্তা মো বেলায়েত হোসেন জানান, নিখোঁজ জেলেদের সন্ধানে নৌবাহিনী, কোস্টগার্ড, সুন্দরবন বিভাগ ও দুবলার শুটকী পল্লীর জেলেদের যৌথ উদ্ধার অভিযান মঙ্গলবারও চলবে বলে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply