যশোরে চোরাচালান মামলায় ৩ জনের মৃত্যুদণ্ড

|

ছবি: সংগৃহীত

স্টাফ রিপোর্টার:

যশোরে ফেনসিডিল চোরাচালান মামলায় তিনজনের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। সেই সাথে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালত এবং স্পেশাল ট্রাইব্যুনাল-২ এর বিচারক মোস্তফা কামাল এ আদেশ দিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করেছেন অতিরিক্তি পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট আবু সেলিম রানা ও অ্যাডভোকেট বিমল কুমার রায়। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, যশোরের বেনাপোলের বুজতলা গ্রামের আবুল কালাম, নোয়াখালীর সেনবাগ থানার পন্ডিত বাড়ি গ্রামের আব্দুল কুদ্দুস ও গোলাম মাওলা। এর মধ্যে আবুল কালাম কারবন্দি এবং আব্দুল কুদ্দুস ও গোলাম মাওলা পলাতক রয়েছেন।

মামলার অভিযোগে জানা গেছে, ২০০৯ সালের ১০ অক্টোবর সকালে যশোরের র‍্যাব-৬ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, বেনাপোল থেকে একটি কার্গো গাড়িতে ফেনসিডিল আসছে। ডিএডি আফজাল হোসেনের নেতৃত্বে একটি দল বেনাপোল সড়কের গলফ ফিলিং স্টেশনের সামনে চেকপোস্ট বসিয়ে যানবাহন তল্লাশি শুরু করে। কার্গো গাড়িটি চেকপোস্টে আসলে তল্লাশি করে ১২ টি চটের বস্তায় ২২৪৬ বোতল ফেনসিডিল জব্দ করে। এ সময় তিনজনকে আটক করা হয়।

এ ঘটনায় ডিএডি আফজাল হোসেন বাদী হয়ে চোরাচালান দমন আইনে তিনজনকে আসামি করে যশোর কোতোয়ালি থানায় মামলা করেন। এ মামলার তদন্ত শেষে ওই বছরের ৩০ জুন উপ-পরিদর্শক (এসআই) মাহফুজুল হক এজাহারনামীয় তিনজনকে অভিযুক্ত করে আদলতে চার্জশিট জমা দেন।


/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply