ভার্চুয়ালি শপথ নিলেন মেয়র আইভী

|

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে ভার্চুয়ালি শপথ পড়িয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (৯ ফেব্রুয়ারি) ওসমানী স্মৃতি মিলনায়তনের এই অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ শপথ বাক্য পাঠ করান তিনি। পাশাপাশি শপথ নিয়েছেন বিজয়ী কাউন্সিলররাও।

এর আগে গত ১৬ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী তৃতীয়বারের মতো নাসিকের মেয়র নির্বাচিত হন।

শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, শান্তিপূর্ণ ভোটের দৃষ্টান্ত স্থাপন করেছে নারায়ণগঞ্জ সিটি’র নির্বাচন। জনগণের আস্থার মূল্যায়ন করতে মেয়র-কাউন্সিলরদের প্রতি আহ্বান জানান শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেন, জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য ক্ষমতায় এসেছে আওয়ামী লীগ। ১৯৭৫ এর পর কারফিউ গণতন্ত্র ছিল বলে মন্তব্য করেন তিনি। জানান, বঙ্গবন্ধুর স্বপ্নপূরণের জন্যই দেশে ফিরে এসেছিলেন। শেখ হাসিনা বলেন, জিয়াউর রহমান ক্ষমতায় এসে যুদ্ধাপরাধীদের মুক্ত করে দেয়। ৭৫ এর খুনিদের বিচার না করে তাদের বিভিন্ন দূতাবাসে পাঠিয়ে পুরস্কৃত করে।

প্রধানমন্ত্রী বলেন, খালেদা জিয়ার সময় প্রত্যেকটি নির্বাচন ছিল প্রহসন। এ সময় করোনা সংক্রমণের কারণে ব্যাহত শিক্ষা কার্যক্রম নিয়েও কথা বলেন প্রধানমন্ত্রী। বলেন, ওমিক্রনের হাত থেকে দেশ রক্ষা পাবে। দ্রুতই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে যাবে বলে আশা প্রকাশ করেন প্রধানমন্ত্রী।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply