পুত্রসন্তানের আশায় নারীর কপালে মারা হলো ২ ইঞ্চি পেরেক

|

ছবি: সংগৃহীত

পুত্রসন্তান পাওয়ার আশায় ভণ্ড পীরের পরামর্শে কপালে পেরেক ঢোকানো হলো পাকিস্তানি এক অন্তঃসত্ত্বা নারীর। সৌভাগ্যক্রমে দুই ইঞ্চির পেরেক থেকে তার মস্তিষ্ক বেঁচে গেলেও তীব্র ব্যথা নিয়ে শেষপর্যন্ত হাসপাতালে ভর্তি হতে হয়েছে সেই নারীকে। অভিযুক্ত ভণ্ডকে খুঁজছে স্থানীয় পুলিশ প্রশাসন।

বুধবার (৯ ফেব্রুয়ারি) হায়দার খান নামে এক চিকিৎসক জানান, কপালে পেরেক নিয়ে সম্প্রতি এক অন্তঃসত্ত্বা নারী তাদের হাসপাতালে এসেছিলেন। ওই নারী বলেছেন, এক ভণ্ড পীর তাকে পুত্রসন্তান জন্ম দেয়ার গ্যারান্টি দেয়ায় কপালে পেরেক ঢোকাতে দিয়েছিলেন তিনি।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, দক্ষিণ এশিয়ার দেশগুলোতে আজও অনেক পরিবারে কন্যাসন্তানকে বোঝা হিসেবে দেখা হয়। পুত্রসন্তানের আশায় ভণ্ড পীর, কবিরাজ, তান্ত্রিকের শরণাপন্ন হওয়া তাদের কাছে নতুন কিছু নয়। এ ধরনের লোকদের বিশ্বাস, মেয়েদের চেয়ে ছেলেরা বেশি আর্থিক নিরাপত্তা দেয়।

আরও পড়ুন: হিজাব পরায় গেরুয়া মিছিলের তোপে; যা বললেন সেই তরুণী

হায়দার খান জানান, ওই নারী প্লায়ার দিয়ে নিজেই কপাল থেকে পেরেক তোলার চেষ্টা করেছিলেন। কিন্তু না পেরে হাসপাতালে হাজির হন।

ভুক্তভোগীর কপাল থেকে পেরেক তোলার পর ওই চিকিৎসক জানান, তিনি (নারী) পুরোপুরি সজাগ থাকলেও প্রচণ্ড যন্ত্রণার মধ্যে ছিলেন। ওই নারী এর আগে তিনটি মেয়ের জন্ম দিয়েছেন এবং এবারও তার গর্ভে কন্যাসন্তান রয়েছে।

এক্স-রে ফিল্মে দেখা যায়, দুই ইঞ্চি লম্বা পেরেকটি তার কপাল ছিদ্র করে ভেতরে ঢুকলেও মস্তিষ্কে আঘাত করেনি। হায়দার খান জানিয়েছেন, পেরেকটি ঢোকাতে হাতুড়ি বা এ ধরনের ভারী কোনো বস্তু ব্যবহার করা হয়েছিল।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply