আফগানিস্তানের রিহ্যাব সেন্টারে মানুষের মাংস খাচ্ছে রোগীরা!

|

ছবি: সংগৃহীত

আফগানিস্তানের রিহ্যাব কেন্দ্রে শত শত মাদকাসক্তকে আটকে রাখা হয়েছে। এসব ব্যক্তি এখন আফিম বা হেরোইনের বদলে খাচ্ছে মানুষের মাংস। সম্প্রতি আফগানিস্তানের রিহ্যাব কেন্দ্র পরিদর্শন করে আসা ডেনমার্কের এক সাংবাদিক এমন দাবি করেছেন।

ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়, গত মাসে ডেনমার্কের ওই সাংবাদিক রিহ্যাব কেন্দ্র থেকে মুক্তি পাওয়া এক ব্যক্তির সাথে কথা বলেন। ওই ব্যক্তি দাবি করেন, তালেবান পরিচালিত ওই রিহ্যাব কেন্দ্রের ভেতরের পরিবেশ ভয়ঙ্কর। রোগীদের ঠিক মতো খেতে দেয়া হয় না। বেশিরভাগ দিনই তাদের অভুক্ত অবস্থায় থাকতে হয়। রোগীদের স্বাস্থ্যের কোনো খেয়াল রাখা হয় না। খাবার ও ঠিক মতো চিকিৎসা না পেয়ে অনেকের মৃত্যু হচ্ছে।

আরও পড়ুন: অভাব মেটাতে কিডনি বিক্রি করছেন আফগানিস্তানের সাধারণ মানুষ

প্রতিবেদনে আরও বলা হয়, ওই রিহ্যাব কেন্দ্র থেকে মুক্তি পাওয়া এক ব্যক্তি দাবি করেছেন, রোগীদের ঘাস খেতে বাধ্য করা হচ্ছে। ওই ব্যক্তি আরও বলেন, তারা (রোগীরা) একজনকে মেরে আগুনে পুড়িয়েছে। এরপর তার নাড়িভুঁড়ি পর্যন্ত গিলে খেয়েছে।

আব্দুল নামে ওই রিহ্যাবের আরেক বন্দী বলেন, সেখানে রোগীদের না খেয়ে থাকা সাধারণ ব্যাপার এবং রোগীরা না খেয়ে মারা যাচ্ছে। তার দাবি, সম্প্রতি ক্লিনিকের এক ব্যক্তিকে খুন করে তার মাংস খেয়েছেন কয়েকজন রোগী। এমনকি ওই ক্লিনিকের ভেতরের পার্ক থেকে একটি বিড়াল ধরে এনে, তার কাঁচা মাথা পর্যন্ত খেয়েছেন একজন।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply