অ্যাসিডে ঝলসে ১২ দিন লড়াইয়ের পর হেরে গেলেন সাথী

|

ছবি: সংগৃহীত

স্টাফ রিপোর্টার, মানিকগঞ্জ:

সাবেক স্বামীর ছুড়ে দেয়া অ্যাসিডে ঝলসে ঝলসে ১২ দিন লড়াইয়ের পর হেরে গেলেন পোশাক শ্রমিক সাথী আক্তার (১৯)। বুধবার (৯ ফেব্রুয়ারি) মধ্যরাতে রাজধানীর শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় ১২ দিন পর মৃত্যু হয় তার। সাথী আক্তারের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন সাথীর বড় ভাই সোহেল হোসেন।

গত ২৮ জানুয়ারি মধ্যরাতে সাবেক স্বামী মো. নাঈমের ছোড়া অ্যাসিডে ঝলসে যায় সাথীর হাত-মুখ। জানা গেছে, জেলার সাটুরিয়া উপজেলার ধানকোড়া ইউনিয়নের ফেরাজীপাড়া-কাটাখালী এলাকার নিজ বাড়িতে মা এবং ছোট বোনকে সঙ্গে নিয়ে ঘুমিয়ে ছিলেন পোশাক শ্রমিক সাথী আক্তার। মধ্যরাতে সাথীর সাবেক স্বামী মো. নাঈম ভাঙ্গা জানালা দিয়ে অ্যাসিড ছুড়ে দেয়। এতে সাথীর হাত-মুখ পুড়ে ঝলসে যায়। তাকে উদ্ধার করে দ্রুত মানিকগঞ্জ জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে সাথীকে শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি হাসপাতালে পাঠানো হয়। সেখানে ১২ দিন চিকিৎসাধীন থাকার পর মৃত্যু হয় সাথীর।

নিহত সাথীর ভাই সোহেল হোসেন জানান, ময়নাতদন্ত শেষে তার বোনের মরদেহ গ্রামের বাড়িতে আনা হবে। এদিকে সাথীকে অ্যাসিড নিক্ষেপের ঘটনায় দায়ের করা মামলায় এরই মধ্যে গ্রেফতার হয়েছেন সাবেক স্বামী মো. নাঈম। বর্তমানে তিনি কারাগারে আছেন।

পারিবারিক সূত্র জানায়, সাথী আক্তারের বাবা আব্দুস সাত্তার একজন বাক প্রতিবন্ধী। মা একজন গৃহিণী। দুই বছর আগে সদর উপজেলার বেতিলা গ্রামের নিজাম উদ্দিনের ছেলে নাঈমের সাথে সাথীর বিয়ে হয়। তবে বিয়ের পর থেকেই যৌতুকের জন্য চাপ দিয়ে নির্যাতন করতো নাঈম। এক পর্যায়ে তাদের মধ্যে বিয়ে বিচ্ছেদ হয়। তবে পুনরায় সংসার করার জন্য নানা চাপ দেয়াসহ হুমকি ধমকি দিয়ে আসছিল নাঈম। এর জের ধরেই সাথীকে অ্যাসিডে ঝলসে দেয় নাঈম।
আরও পড়ুন: ময়মনসিংহে ‘অচেনা প্রাণী’ নিয়ে আতঙ্ক!
ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply