ফরিদপুরে আগ্নেয়াস্ত্রসহ আটক ৩

|

জব্দকৃত আলামতসহ গ্রেফতার হওয়া ৩ ছিনতাইকারী

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরে অস্ত্রসহ তিন ছিনতাইকারীকে আটক করেছে কোতয়ালী থানা পুলিশ। এ বিষয়ে শুক্রবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে ফরিদপুরের পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

ছিনতাইকারীদের কাছ থেকে দেশীয় তৈরী ২ টি পিস্তল, একটি চাকু, একটি ছ্যান দা, ৪ রাউন্ড গুলি ও ২০০ পিস
ইয়াবাসহ ছিনতাই হওয়া বেশ কয়েকটি মোবাইল ফোন ও মানিব্যাগ উদ্ধার করা হয়েছে। জব্দ করা হয়েছে ছিনতাইয়ের কাজে ব্যবহৃত মটরসাইকেল।

আটককৃতরা হলো জেলার সালথা থানার মাঝারদিয়া এলাকার শামীম আহম্মেদ, সদরপুর থানার ঠ্যাংগামারী গ্রামের পান্নু শেখ ও সুমন।

ব্রিফিং এ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মো. জামাল পাশা জানান, গত ২৪ জানুয়ারি সকালে রিকশাযোগে জনৈক ফজলুল করীম নামে এক ব্যক্তি বাস স্ট্যান্ডে যাওয়ার পথে শহরের ঝিলটুলী এলাকায় ছিনতাই কারীদের কবলে পড়েন। ছিনতাইকারীরা নম্বরপ্লেটবিহীন একটি মটরসাইকেল যোগে এসে রিক্সার গতিরোধ করে
অস্ত্র ঠেকিয়ে ২টি আইফোন ও মানিব্যাগ নিয়ে যায়। পরে, ভুক্তভোগী থানায় অভিযোগ দায়ের করলে তদন্তে নামে পুলিশ।

তিনি আরও জানান, প্রযুক্তি ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশ জানতে পারে এ ঘটনার এক ছিনতাইকারী নগরকান্দা উপজেলার তালমা এলাকায় অবস্থান করছে। মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই শামিম হাসানের নেতৃত্বে পুলিশ সদস্যরা নগকান্দার উপজেলার তালমা এলাকায় ছিনতাইকারী শামীমকে আটক করতে গেলে পুলিশ সদস্যদের ছুরিকাঘাত করে সে। এ সময় এসআই শামীম ও পুলিশকে সহায়তাকারী পথচারী আনোয়ার ছুরিকাঘাতে আহত হন।

পরে স্থানীয়দের সহায়তায় ছিনতাইকারী শামীমকে আটক করে পুলিশ। তার দেয়া তথ্য মতে জেলার সদরপুর উপজেলা থেকে আরও দুই ছিনতাইকারী পান্নু ও সুমনকে আটক করা হয়। পুলিশের জিজ্ঞাসাবাদে শহরের বাইপাস এলাকায় তাদের গোপন আস্তানার কথা জানায় পুলিশকে।

সে আস্তানায় অভিযান চালিয়ে, দেশে তৈরি দুটি পিস্তল, ৪ রাউন্ড গুলি, ছ্যানদা, ধারালো চাকু, ছিনতাই করা আইফোন, মানিব্যাগসহ অন্যান্য আলামত উদ্ধার করে।

এ ঘটনায় কোতয়ালী থানা ও নগরকান্দা থানায় অস্ত্র ও মাদক আইনে পৃথক তিনটি মামলা দায়ের এর প্রক্রিয়া চলছে বলে জানায় পুলিশ।


/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply