কর্ণাটকে হিজাবের দাবিতে আন্দোলন করা ছাত্রীদের ব্যক্তিগত তথ্য ফাঁসের অভিযোগ

|

ছবি: সংগৃহীত

কর্ণাটকের উদুপির গভর্নমেন্ট গার্লস প্রি-ইউনিভার্সিটি কলেজে হিজাব পরার দাবিতে আন্দোলন করা ৬ মুসলিম ছাত্রীর ব্যক্তিগত তথ্য অনলাইনে ফাঁসের অভিযোগ উঠেছে। খবর এনডিটিভির।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এনডিটিভি জানিয়েছে, উদুপির পুলিশ সুপার এন বিষ্ণুবর্ধনের কাছে অভিযোগ দায়েরের পর ওই ৬ ছাত্রীর একজনের অভিভাবক বলেন, আমার মেয়ে ও তার বান্ধবীদের নাম, ফেসবুক অ্যাকাউন্ট, মোবাইল নম্বরসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ও স্পর্শকাতর তথ্য অনলাইনে ছড়িয়ে দিয়েছে অজ্ঞাত ব্যক্তিরা। ভবিষ্যতে তাদের হুমকি দিতে এসব তথ্য ব্যবহার করা হবে বলে আশঙ্কা করছি।

অভিযোগ পাওয়ার পর উদুপির পুলিশ সুপার এন বিষ্ণুবর্ধন জানান, অভিভাবকদের লিখিত অভিযোগ পেয়েছি। ওই ছাত্রীদের কাছ থেকে এ সংক্রান্ত তথ্য চাওয়া হয়েছে। সেগুলো হাতে পেলেই আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, গত জানুয়ারিতে কর্ণাটকের উদুপির গভর্নমেন্ট গার্লস প্রি-ইউনিভার্সিটি কলেজে হিজাব পরিহিত মুসলিম ছাত্রীদের ক্লাস করতে না দেয়ার অভিযোগকে কেন্দ্র করে বিতর্কের সূত্রপাত হয়। পরে কলেজ কর্তৃপক্ষ হিজাব পরে ক্যাম্পাসে না ঢোকার নির্দেশনা জারি করে।

সেসময় কয়েকজন মুসলিম ছাত্রীকে হিজাব পরে ক্যাম্পাসে ঢুকতে বাধা দেয়া হয়। এরপর ওই ছয় মুসলিম ছাত্রী কলেজ কর্তৃপক্ষের বিতর্কিত সিদ্ধান্তের প্রতিবাদ করেন। এরপর তাদের সমর্থনে বিক্ষোভ শুরু করেন স্থানীয় মুসলিম ছাত্ররা। এর প্রতিক্রিয়ায় রাজ্যজুড়ে হিজাব নিষিদ্ধের দাবিতে পাল্টা বিক্ষোভ শুরু করে হিন্দুত্ববাদী সংগঠনগুলো। পাল্টাপাল্টি বিক্ষোভের মধ্যে হিজাব-বিতর্কের ইতি টানতে কর্ণাটকের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ইউনিফর্ম বিষয়ে নতুন নির্দেশনা জারি করে ক্ষমতাসীন বিজেপি সরকার।


/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply