ব্যাটে বলে দুর্দান্ত মঈন আলী, কুমিল্লার বিশাল জয়

|

রূদ্রমূর্তিতে মঈন আলী। ছবি: সংগৃহীত

ইংলিশ অলরাউন্ডার মঈন আলীর দুর্দান্ত অলরাউন্ড পারফরমেন্সে খুলনা টাইগার্সকে ৬৩ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে শেষ চারে কোয়ালিফাই করে ফেলা কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কুমিল্লার করা ১৮৮ রানের জবাবে ৩ বল বাকি থাকতেই সব কটি উইকেট হারিয়ে খুলনার ইনিংস থেমে যায় মাত্র ১২৩ রানে।

বড় রানের টার্গেটে ব্যাট করতে নামলে যেমন সূচনা দরকার, খুলনাকে তেমনটা পেতে দেননি মোস্তাফিজুর রহমান। টানা দুই বলে এই কাটার মাস্টারের জোড়া আঘাতে আন্দ্রে ফ্লেচার ও রনি তালুকদার ফিরে যান দ্বিতীয় ওভারেই। এরপর ইনিংসের কোনো সময়েই আর মাথা তুলে দাঁড়াতে পারেনি খুলনা। সৌম্য, মুশফিক, সিকান্দার রাজারা দ্রুত ফিরে গেলে বড় লক্ষ্য তাড়া করার সম্ভাবনা কখনোই প্রবল হয়ে ওঠেনি মুশফিকুর রহিমের দলের জন্য। ব্যাট হাতে ঝড় তোলার পর বল হাতেও প্রতিপক্ষের মেরুদণদ ভেঙে দিয়েছেন মঈন আলী। সৌম্য সরকার ও ইয়াসির আলীর দুটি গুরুত্বপূর্ন উইকেট নেয়ার পথে ৪ ওভারে মাত্র ২০ রান দিয়েছেন এই ইংলিশ অলরাউন্ডার। সেই সাথে আবু হায়দার ১৯ রানে নেন ৩টি উইকেট। ইনিংস সর্বোচ্চ ২৬ রান করেন লঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরা।

এর আগে, টস হেরে ব্যাট করে ইংলিশ অলরাউন্ডারের ৩৫ বলে ৭৫ রানের দুর্দান্ত ইনিংসের ওপর ভর করে খুলনাকে ১৮৯ রানের টার্গেট দেয় কুমিল্লা। লিটন দাস ৪১ এবং ডু প্লেসি করেন ৩৮ রান। ম্যাচ সেরা হন মঈন আলী।

এই ম্যাচটি হারলেও তবে মুশফিকুর রহিমের দল আরও একটি সুযোগ পাবে কোয়ালিফাই করার। কারণ, ৯ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে আছে এখন খুলনা। আর শেষ চারের আরও দুই দাবিদার ঢাকা ও চট্টগ্রাম দু’দলই খেলে ফেলেছে ৯টি করে ম্যাচ। ঢাকার পয়েন্ট ৯ আর চট্টগ্রামের পয়েন্ট ৮।

আরও পড়ুন: আম্পায়ারদের প্রতি ক্ষোভ দেখানোয় সোহানের জরিমানা


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply