‘বিএনপির সার্চ কমিটির আহ্বানে সাড়া না দেয়া অগণতান্ত্রিক’

|

রাষ্ট্রপতির সংলাপে অংশগ্রহণ বা সার্চ কমিটির আহ্বানে বিএনপির সাড়া না দেয়াকে অগণতান্ত্রিক আচরণ বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। গনতন্ত্র সমুন্নত রাখতে বর্তমান নির্বাচন কমিশন যথাযথভাবে দায়িত্ব পালন করেছে। সার্চ কমিটির মাধ্যমে নতুন যে কমিশন গঠন হবে, তা গ্রহণযোগ্য হবে বলেও আশা প্রকাশ করেন আইনমন্ত্রী।

রাজধানীর একটি হোটেলে মুক্তিযোদ্ধাদের বিশেষ স্মার্ট কার্ড প্রদান, আরপিও বাংলা পাঠ এবং সীমানা নির্ধারণ আইন বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানের আয়োজন করে নির্বাচন কমিশন। অনুষ্ঠানে মুক্তিযোদ্ধাদের হাতে ‘মুক্তিযোদ্ধা খচিত’ স্মার্ট কার্ড হস্তান্তর করেন প্রধান নির্বাচন কমিশনার নুরুল হুদা। এই অনুষ্ঠানে উপস্থিত হয়ে আইনমন্ত্রী আরও বলেন, সরকার গণতন্ত্র ও নিরপেক্ষ নির্বাচনে বিশ্বাসী বলেই অবাধ ও সুষ্ঠু ভোট আয়োজনে সব ব্যবস্থা করেছে। আইন অনুযায়ী সার্চ কমিটি গঠন হয়েছে। তারা নিরপেক্ষভাবে কাজ করবে বলে আশা প্রকাশ করেন আনিসুল হক।

সদ্য পাস হওয়া নির্বাচন কমিশন গঠন আইন একটি মাইলফলক হয়ে থাকবে বলেও মন্তব্য করেন তিনি। তিনি বলেন, বিএনপিসহ সব দলের দাবির ভিত্তিতে তৈরি আইন অনুযায়ী নতুন নির্বাচন কমিশন গঠনের প্রক্রিয়া চলছে। কিন্তু রাষ্ট্রপতির সংলাপে অংশগ্রহণ বা সার্চ কমিটির আহ্বানে সাড়া না দিয়ে বিএনপি অগণতান্ত্রিক আচরণ করেছে।

এসময় তিনি বলেন, এ সরকার যতদিন ক্ষমতায় থাকবে ততদিন তারা নিরপেক্ষ নির্বাচন ও কমিশনকে শক্তিশালী করতে কাজ করে যাবে।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply