ফোনালাপ ফাঁস: আইনমন্ত্রীর দাবি ‘ইনোসেন্ট কনভারসেশন’

|

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। ফাইল ছবি

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানের সঙ্গে আইনমন্ত্রী আনিসুল হকের ফোনালাপের একটি অডিও। এই ফোনালাপকে ‘ইনোসেন্ট কনভারসেশন’ বলে দাবি করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি এও বলেছেন, ওই কথপোকথনকে দেউলিয়ারা ‘ঘুঁটি’ বানানোর চেষ্টা করছে।

রোববার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ে আইনজীবী সমিতির কাছে প্রধানমন্ত্রীর ২০ কোটি টাকার প্রণোদনার চেক হস্তান্তর অনুষ্ঠানে ফোনালাপ ফাঁস হওয়ার বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে সাংবাদিকদের তিনি এমন কথা বলেন।

এই ফোনালাপ ফাঁসের বিষয়ে তদন্ত করে পদক্ষেপ নেয়া হবে বলেও জানিয়েছেন আইনমন্ত্রী। বলেন, ব্যাপারটা হচ্ছে- যারা এই অডিও সোশ্যাল মিডিয়াতে প্রকাশ করছে, তারা এতই দেউলিয়া যে, একটা ইনোসেন্ট (নির্দোষ) কনভারসেশনকে (কথোপকথন) তারা ঘুঁটি বানানোর চেষ্টা করছে। এর মানে হচ্ছে, তাদের কাছে কোনো হাতিয়ার নেই।

তিনি আরও বলেন, ‘ব্যাপারটা হচ্ছে, আমি টেলিফোনে একজন উপদেষ্টাকে উত্তর দিচ্ছিলাম। তিনি একটা ব্যাপারে আমাকে জিজ্ঞাসা করেছিলেন। সেখানে প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টার একটা প্রজেক্ট… ইনফো সরকার প্রজেক্টটা তার ব্রেইন চাইল্ড, সেটা নিয়ে আলাপ হয়েছে। দেউলিয়া যারা, এটা নিয়ে প্রচার করছে। এটাকে গুরুত্ব দেয়া আমার মনে হয় সঠিক হবে না।’

ফাঁস হওয়া ওই ফোনালাপে সালমান এফ রহমান ও আনিসুল হককে একটি প্রকল্প পাস করা নিয়ে আলোচনা করতে শোনা যায়।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply