সুপার ওভারে গড়ানো ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে শ্রীলঙ্কার হার

|

ছবি: সংগৃহীত।

নির্ধারিত ২০ ওভারে আগে ব্যাট করা অস্ট্রেলিয়া ও পরে ব্যাট করা শ্রীলঙ্কা তুলেছিল সমান ১৬৪ রান। এরপর ম্যাচ গড়ায় সুপার ওভারে। যেখানে শ্রীলঙ্কাকে হারিয়ে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল অস্ট্রেলিয়া।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ম্যাকডারমট এবং ফিঞ্চের উদ্বোধনী জুটিতে ভাল শুরু পায় অস্ট্রেলিয়া। ম্যাকডারমট ১৮ এবং ফিঞ্চ করেন ২৫ রান। এরপর টপ অর্ডার ব্যাটার জস ইংলিশের ৪৮ রানের ইনিংসে বড় সংগ্রহের দিকে এগোতে থাকে অজিরা। তবে মাঝে কিছুটা ছন্দপতন হলেও শেষ পর্যন্ত ম্যাথু ওয়েডের ৪ বলে ১৩ রানের ক্যামিওতে ১৬৪ রানের সংগ্রহ পায় অস্ট্রেলিয়া।

জবাবে শুরুতে ব্যাটিং বিপর্যয়ে পড়লেও ওপেনার পাথুম নিশাঙ্কার ব্যাটে আশা জিইয়ে রাখে লঙ্কানরা। নিশাঙ্কা করেন ৭৩ রান। শেষ দিকে দাসুন শানাকার ১৯ বলে ৩৪ রানের ওপর ভর করে ১৬৪ রানে আটকে যায় শ্রীলংকা।

এরপরই খেলা গড়ায় সুপার ওভারে। যেখানে শ্রীলঙ্কাকে মাত্র ৫ রানে আটকে দেন জস হ্যাজেলউড। যেই রান মাত্র ৩ বল খরচায় তুলে নেন ম্যাক্সওয়েল এবং স্টোয়নিস। সুপার ওভারে শ্রীলঙ্কার হয়ে বল করেন আইপিএলে রেকর্ড দাম পাওয়া ওয়ানিদু হাসারাঙ্গা।

সুপার ওভারে দারুণ বল করা হ্যাজলউড ঝলক দেখিয়েছেন ম্যাচেও। মাত্র ২২ রানের খরচায় সংগ্রহ করেন লঙ্কানদের ৩টি উইকেট। এই জয়ে ৫ ম্যাচের টি-২০ সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিক অস্ট্রেলিয়া।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply