প্রিয় সহযোদ্ধাকে শেষ বিদায় জানাতে ছুটে গেলেন বিএনপি মহাসচিব

|

তিনদিন নিজ শহর ঠাকুরগাঁওয়ে অবস্থান করে একদিন আগেই ঢাকা ফিরেছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ঢাকায় ফিরেই পেলেন ঠাকুরগাঁও সদর উপজেলা বিএনপি সভাপতির মৃত্যু সংবাদ। ফের ঠাকুরগাঁওয়ে ছুটে গেলেন বিএনপি মহাসচিব।

ঠাকুরগাঁও জেলাধীন সদর উপজেলা বিএনপির সভাপতি আনোয়ার হোসেন (লাল) করোনা আক্রান্ত হয়ে রোববার (১৩ ফেব্রুয়ারি) বেলা ৩টায় জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন।

নিজ শহরে গিয়ে আনোয়ার হোসেন (লাল)-এর প্রতি দলীয় শ্রদ্ধা নিবেদন শেষে জানাজা ও দাফন কার্যে অংশগ্রহণ করেন মির্জা ফখরুল।

জানাজায় বিএনপি মহাসচিব অত্যন্ত আবেগঘন বক্তব্যে বলেন, তার মতো নিবেদিত একজন সহযোদ্ধার চিরবিদায় বিএনপির জন্য অপূরণীয় ক্ষতি। একজন বলিষ্ঠ সংগঠক হিসেবে প্রায় ২০ বছর ধরে ঠাকুরগাঁও উপজেলা বিএনপিকে সুসংগঠিত ও শক্তিশালী করতে নিরলসভাবে কাজ করে গেছেন তিনি। তার মৃত্যুতে ঠাকুরগাঁও সদর উপজেলা বিএনপির যে ক্ষতি হলো তা সহজে পূরণ হবার নয়।

মির্জা ফখরুল আরও জানান, সাবেক রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমানের নীতি ও আদর্শ এবং বাংলাদেশি জাতীয়তাবাদী দর্শনে গভীরভাবে বিশ্বাসী ছিলেন আনোয়ার হোসেন। এছাড়া বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণতান্ত্রিক অধিকার আদায়ের আন্দোলন সংগ্রামে তিনি যে সাহসী ভূমিকা পালন করেছিলেন তা এলাকার নেতাকর্মীদের নিকট অনুপ্রেরণা হয়ে থাকবে।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply